ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভুবনেশ্বরের আগুনে পুড়ল নিউজিল্যান্ড

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ১ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভুবনেশ্বরের আগুনে পুড়ল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক : ভুবনেশ্বর কুমারের বোলিং তোপে কলকাতা টেস্টে ধুঁকছে নিউজিল্যান্ড।

 

প্রথম ইনিংসে ভারতের ৩১৬ রানের জবাবে বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিন শেষে ১২৮ রান তুলতেই ৭ উইকেট হারিয়েছে কিউইরা।

 

সাত উইকেটের পাঁচটিই নিয়েছেন ভারতীয় পেসার ভুবনেশ্বর।

 

কলকাতার ইদেন গার্ডেনে শনিবার শুরুতেই নিউজিল্যান্ডের টপ অর্ডার গুঁড়িয়ে দেন ভুবনেশ্বর ও মোহাম্মদ সামি। নিজের প্রথম ওভারেই টম ল্যাথামকে (১) এলবিডব্লিউ করে উইকেটের সূচনা করেন সামি। আরেক ওপেনার মার্টিন গাপটিলকে বোল্ড করেন ভুবনেশ্বর। একটু পরে ভুবনেশ্বরের বলে বোল্ড হেনরি নিকোলাসও।

 

তখন ২৩ রানেই ৩ উইকেট নেই নিউজিল্যান্ডের। সেখান থেকে রস টেলর ও লুক রনকির ৬২ রানের জুটিতে প্রতিরোধ গড়েছিল কিউইরা। তবে রবীন্দ্র জাদেজার বলে রনকি (৩৫) এলবিডব্লিউ হয়ে গেলে ভাঙে এ জুটি। এর পরেই বৃষ্টিতে প্রায় আড়াই ঘণ্টা খেলা বন্ধ থাকে।

 

বৃষ্টির পর খেলার শুরুতে ভুবনেশ্বর একাই নিউজিল্যান্ডের মিডল অর্ডার গুঁড়িয়ে দেন। দলীয় ১০৪ রানে তিনি রস টেলরকে (৩৬) নিজের তৃতীয় শিকারে পরিণত করেন। ভারতীয় পেসার খানিক বাদে একই ওভারে পরপর দুই বলে ফিরিয়ে দেন মিচেল স্যান্টনার (১১) ও ম্যাট হেনরিকে (০)। তখন ১২২ রানেই ৭ উইকেট নেই সফরকারীদের। জিতান প্যাটেলকে (৫*) নিয়ে দিনের বাকি দুই ওভার কাটিয়ে দেন বিজে ওয়াটলিং (১২*)।

 

এর আগে প্রথম দিনের ৭ উইকেটে ২৩৯ রানের সঙ্গে দ্বিতীয় দিন সকালে আর ৭৭ রান যোগ করতেই অলআউট হয়ে যায় ভারত। ৫৪ রানে অপরাজিত ছিলেন ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা।

 

রাইজিংবিডি/ঢাকা/১ অক্টোবর ২০১৬/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়