ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মেসি-নেইমার-সুয়ারেজে উড়ে গেল গিজন

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৬, ২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসি-নেইমার-সুয়ারেজে উড়ে গেল গিজন

ক্রীড়া ডেস্ক : ঘরের মাঠে বার্সেলোনা কতটা শক্তিশালী, সেটা প্রমাণিত হলো আরো একবার। দলের সেরা তিন তারকা মেসি-নেইমার-সুয়ারেজদের জ্বলে ওঠার দিন লা লিগায় স্পোর্টিং গিজনকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে কাতালান ক্লাবটি।

ক্যাম্প ন্যুতে এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় বার্সেলোনা। তাদের দুই ঘণ্টা পর লা লিগা টেবিলের শীর্ষে ওঠার সুযোগ ছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। কিন্তু নিজেদের মাঠে লস ব্লাঙ্কোসরা ড্রয়ে পয়েন্ট হারানোয় লিগ টেবিলের শীর্ষেই অবস্থান করছে মেসি-নেইমার-সুয়ারেজরা।

বার্সার গোল উৎসবের রাতে দলের হয়ে একটি করে গোল করেছেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমার। এ ছাড়া একটি করে গোল পান প্যাকো অ্যালকাসার ও ইভান রাকিতিচ। আর দলের অপর গোলটি প্রতিপক্ষ খেলোয়াড় হুয়ান রদ্রিগেজের আত্মঘাতী সুযোগ থেকে পায় বার্সা। অন্যদিকে সফরকারী স্পোর্টিং গিজনের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন কার্লোস ক্যাস্ত্রো।

 

 

ঘরের মাঠে ম্যাচের ৯ মিনিটেই বার্সার গোল উৎসবের সূচনা করেন মেসি। ইনজুরি থেকে ফেরা স্বদেশি জাভিয়ের মাশ্চেরানোর ক্রস থেকে হেডে গোল করে দলের লিড এনে দেন আর্জেন্টাইন অধিনায়ক। দুই মিনিট পরেই অবশ্য লিড দ্বিগুন হয়। নেইমারের পাস থেকে সুয়ারেজ শট নিলে তা বাঁচাতে গিয়ে নিজের জালেই আত্মঘাতি গোল করে বসে হুয়ান রদ্রিগুয়েজ।

ম্যাচের ২১ মিনিটে অবশ্য একটি গোল পরিশোধ করেন কার্লোস ক্যাস্ত্রো। কিন্তু ছয় মিনিট পরেই আরও একটি গোল হজম করতে হয় সফরকারীদের। ডান পায়ে ভ্যলির সাহায্যে দুর্দান্ত গোলটি করেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। পরে ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় বার্সা। মেসির অ্যাসিস্ট থেকে এবারের গোলটি করেন ফ্র্যান্সিসকো আলকাসের। ম্যাচের ৬৫ মিনিটে গোলের দেখা পান ব্রাজিলিয়ান তারকা নেইমার। অসাধারণ এক ফ্রি-কিকে গোলটি আদায় করেন তিনি।

ম্যাচের নির্ধারিত সময়ের তিন মিনিট আগে গিজনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ইভান রাকিতিচ। সার্জি রবার্টোর পাস থেকে ক্রোয়েশিয়ান এ মিডফিল্ডার গোলের দেখা পান। খেলার বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৬-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে এনরিক শিষ্যরা।

গিজনের বিপক্ষে বড় ব্যবধানের জয়ে ২৫ ম্যাচ শেষে ৫৭ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিগ শিরোপা প্রত্যাশী রিয়াল মাদ্রিদ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ মার্চ ২০১৭/শামীম/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়