ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মুস্তাফিজের ‘আসল চিকিৎসা’ ঢাকায়

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ৩০ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুস্তাফিজের ‘আসল চিকিৎসা’ ঢাকায়

ক্রীড়া প্রতিবেদক : ইংল্যান্ড অথবা অস্ট্রেলিয়া এ দুই দেশের যেকোনো এক দেশে মুস্তাফিজের বাম কাঁধের অস্ত্রোপচার করানো হবে। কোন দেশে হবে সেটা চূড়ান্ত হবে সোমবার।

 

তবে অস্ত্রোপচারের থেকেও বড় ‘চিকিৎসা’ হবে ঢাকায়। সেটাই হবে ‘আসল চিকিৎসা’। অস্ত্রোপচারের পর পূর্নবাসন প্রক্রিয়ার উপর মুস্তাফিজের ক্রিকেটে ফেরা নিশ্চিত হবে। পূর্নবাসন প্রক্রিয়া যত ভালো হবে মুস্তাফিজুর রহমান তত দ্রুত ক্রিকেটে ফিরতে পারবেন। পূর্বের ধারণা অনুযায়ী এ ধরণের অস্ত্রোপচারে পূর্নবাসন প্রক্রিয়ায় কমপক্ষে ছয় মাস সময় প্রয়োজন হয়। তবে ইনজুরির প্রক্রিয়া ভেদে সময় বাড়তেও পারে আবার কমতেও পারে।

 

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস শনিবার মিরপুরে বলেন,‘সার্জারির সময় হাসপাতালে মুস্তাফিজের কেয়ার নিবে। কিন্তু কিছুদিনের মধ্যে ওকে ছেড়ে দেওয়া হবে। তার মূল কাজ দেশে ফিরে। রিহ্যাবটা (পুর্নবাসান) তার মূল কাজ। সেটা কিন্তু এখানেই করতে হবে। ওটাই হবে ‘আসল চিকিৎসা’।

 

সুস্থ হয়ে ক্রিকেটে ফিরলেও মুস্তাফিজের উপর বাড়তি চাপ দিবে না বিসিবি। এমনকি আন্তর্জাতিক, ঘরোয়া ও বিভিন্ন দেশের লিগগুলোতে মুস্তাফিজকে ‘বুঝে’ খেলার অনুমতি দেওয়া হবে। বিশেষ করে বিভিন্ন দেশের লিগগুলোতে। এ নিয়ে জালাল ইউনুস বলেন,‘মুস্তাফিজকে অবশ্যই বুঝে খেলানো হবে। পিএসএলে মুস্তাফিজের অফার ছিল কিন্তু আমরা তাকে খেলার অনুমতি দেইনি। সিপিএলেও অফার ছিল কিন্তু পাঠাইনি। তার যখনই কোনো সমস্যা হয়েছে তখনই কিন্তু তার কেয়ার নেওয়া হয়েছে। তাকে সব জায়গায় খেলতে দেওয়া হচ্ছে না। ভবিষ্যতেও হবে না। বাড়তি কোনো তার দেওয়ার কোনো প্রশ্নই উঠে না। মুস্তাফিজের ক্ষেত্রে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৬/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ