ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এবার হাসানুজ্জামানের ঝড়ো সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ২১ জুন ২০২১   আপডেট: ১৪:৫৯, ২১ জুন ২০২১
এবার হাসানুজ্জামানের ঝড়ো সেঞ্চুরি

চার-ছয়ে ঝড় তোলার পর আনিসুল ইসলামকে লং অফে ঠেলে ৪৮ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন পারটেক্স স্পোর্টিং ক্লাবের ওপেনার মোহাম্মদ হাসানুজ্জামান। রেলিগেশন ম্যাচে ওল্ড ডিএইচএসের বিপক্ষে সেঞ্চুরি পেয়েছেন ডানহাতি ওপেনার। ঢাকা লিগের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি পেলেন এ ব্যাটসম্যান। 

এর আগে ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক মিজানুর রহমান সেঞ্চুরি করেছিলেন প্রথম পর্বের খেলায়। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে মাত্র ৬৫ বলে মিজানুর সেঞ্চুরি করেছিলেন। তার চেয়েও ১৭ বল কম খেলে শতকের দেখা পান হাসানুজ্জমান।

সোমবার (২১ জুন) বিকেএসপির ৩ নাম্বার মাঠে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯৯ রান করে ওল্ড ডিএইচএস। এই আসরের সর্বোচ্চ টার্গেটে খেলতে নেমে হাসানুজ্জমান সেঞ্চুরি করেন। তবে বৃথা যায় তার সেঞ্চুরি। দল হেরেছে ২৩ রানের ব্যবধানে। ১৭৬ রানের বেশি করতে পারেনি পারটেক্স।  দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে আব্বাস মুসার ব্যাট থেকে।

সেঞ্চুরির পর ৫ রান যোগ করে হাসানুজ্জামান ফেরেন সাজঘরে। মোহাম্মদ রশিদের বল উড়াতে গিয়ে ডিপ এক্সট্রা কাভারে থাকা আসাদুজ্জমান পায়েলের হাতে ক্যাচ দেন। তার ব্যাট থেকে আসে ৫২ বলে ১০৫ রান। ইনিংসটি সাজানো ছিল ১১টি চার ও ৭টি ছয়ে। মাত্র ২১ টি-টোয়েন্টি খেলা হাসানুজ্জমানের এর আগে সর্বোচ্চ ছিল ৪৪ রান।আজ প্রথম টি-টোয়েন্টি ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দেন তিনি। 

হাসানুজ্জামানের আগে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে কুড়ি ওভারের ক্রিকেটে সেঞ্চুরি করেছেন শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, তামিম ইকবাল (৩টি), এনামুল হক বিজয়, সাব্বির রহমান, নাজমুল হোসেন শান্ত (২টি), পারভেজ হোসেন ইমন, নাইম শেখ ও মিজানুর রহমান।

এর আগে ওপেনার রাকিন আহমেদের ক্যারিয়ার সেরা ইনিংসে ১৯৯ রান করে ওল্ড ডিএইচএস। এর আগে সর্বোচ্চ দলীয় স্কোর ছিল আবাহনীর। সুপার লিগের ম্যাচে প্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে ১৯৩ রান করেছিল মুশফিকের দল। একদিন না যেতেই সেই রেকর্ড ভেঙে দিল ডিওএইচএস।

ওল্ড ডিএইসএসের হয়ে সর্বোচ্চ ৫৮ বলে ৯৮ রান করেন ওপেনার রাকিন আহমেদ। ইনিংসের শুরুতে নেমে খেলেন শেষ বল পর্যন্ত। তার দৃষ্টিনন্দন ইনিংস সাজানো ছিল ১১ চার ও ৩টি ছয়ের মারে। টি-টোয়েন্টিতে এটি রাকিনের প্রথম ফিফটি ও সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে সর্বোচ্চ ছিল ৪৬ রান।

১১ রাউন্ড শেষে তিনটি দল রেলিগেশনে পড়ে। ওল্ড ডিওএইচএস-পারটেক্স ছাড়া আরেকটি দল হলো লিজেন্ডস অব রূপগঞ্জ। এখন পর্যন্ত ১২ ম্যাচ শেষে ওল্ড ডিওএইচএসের পয়েন্ট ৮ আর পারটেক্সের পয়েন্ট ১। রূপগঞ্জ রেলিগেশন লিগে এখনো মাঠে নামেনি।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ