ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুমিল্লায় চিকিৎসককে মারধর, করোনা রোগীর ৩ স্বজন কারাগারে

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ২৭ জুলাই ২০২১   আপডেট: ২০:১৩, ২৭ জুলাই ২০২১
কুমিল্লায় চিকিৎসককে মারধর, করোনা রোগীর ৩ স্বজন কারাগারে

করোনা রোগীর ৩ স্বজন

কুমিল্লার বেসরকারি হাসপাতালে করোনারোগী ভর্তি না করায় চিকিৎসকের ওপর হামলার ঘটনায় রোগীর তিনজন স্বজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

গ্রেপ্তারকৃতরা হলেন, নগরীর নোয়াগাঁও গ্রামের মোজাম্মেল হোসাইন অয়ন, আবদুল্লাহ আল মামুন অনন্ত ও আবদুল কাদের অনিক।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার জানান, নগরীর নোয়াপাড়ায় মনিপাল এএফসি হসপিটাল (সাবেক ফরটিস হাসপাতাল) নামের ওই হাসপাতালের চিকিৎসক তানভীর আকবরের ওপর হামলা ও হাসপাতালে ভাঙচুর চালানোর অভিযোগে সোমবার সকালে কোতোয়ালি থানায় মামলা হয়। ওই চিকিৎসক নিজে তিনজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও চার থেকে পাঁচ জনকে আসামি করে মামলা করেন। সেই মামলায় ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে, করোনায় আক্রান্ত হোসাইন নামের এক রোগীর অবস্থা খারাপ হওয়ায় কুমিল্লা সদর হাসপাতালের করোনা ইউনিট থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল বা ঢাকার যেকোনো হাসপাতালে আইসিইউতে স্থানান্তরের নির্দেশনা দেওয়া হয়। কিন্তু রোগীর স্বজনরা কুমিল্লার কোথাও আইসিইউ না পেয়ে রোববার (২৫ জুলাই) রাত সাড়ে ৮টায় ওই হাসপাতালের জরুরি বিভাগে তাকে নিয়ে আসে। হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি নিতে রাজি হয়নি। এরপরও রোগীর স্বজনরা ভর্তির জন্য চাপ দিতে থাকে। বাকবিতণ্ডার এক পর্যায়ে ৫-৬ জন মিলে চিকিৎসক তানভীরকে কিল ঘুষি দিতে থাকে। পরে লাঠি দিয়ে তাকে মারধর করা হয়।

ক্লোজ সার্কিট ক্যামেরায় রেকর্ড হওয়া হামলার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে কুমিল্লার বিভিন্ন মহলে সমালোচনা শুরু হয়েছে। ঘটনার সুষ্ঠু বিচার চেয়েছেন কুমিল্লা সিভিল সার্জনসহ জেলায় কর্মরত চিকিৎসকরা।

হামলার শিকার ডা. তানভীর আকবর বলেন, ‘জরুরি বিভাগে রোগী আসার পর চেকআপ করি। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সঙ্গে আসা স্বজনদের উন্নত চিকিৎসার জন্য হাই-ফ্লু ন্যাসাল ক্যানুলা ও আইসিইউ সমৃদ্ধ হাসপাতালে যাওয়ার পরামর্শ দেই। কিন্তু তারা ভর্তির জন্য চাপ দিতে থাকেন। এক পর্যায়ে আমার ওপর অতর্কিত হামলা করেন তারা।’ 

কুমিল্লা কোতয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণধর জানান, গ্রেপ্তার তিনজনকে মঙ্গলবার দুপুর ১২টার দিকে আদালতে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। 
 

রহমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়