ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য হাসপাতালে আলাদা কাউন্টার

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ২২ জানুয়ারি ২০২৩  
তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য হাসপাতালে আলাদা কাউন্টার

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য আলাদা টিকিট কাউন্টার খুলেছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের বর্হিবিভাগে রোববার (২২ জানুয়ারি) থেকে এই কাউন্টার চালু করা হয়েছে। এর ফলে হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া এ জনগোষ্ঠির মানুষ ভোগান্তিতে পড়বেন না।

দেশের সরকারি হাসপাতালগুলোর মধ্যে এখানেই প্রথম তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য আলাদা কাউন্টার চালু করা হলো। দুপুরে এই কাউন্টারের উদ্বোধন করেন সমাজসেবী শাহীন আকতার রেনী ও হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

এ সময় তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর অধিকার আদায়ের সংগঠন দিনের আলো হিজড়া সংঘের উপদেষ্টা শ্যামল কুমার ঘোষ, শরীফ সুমন, সাধারণ সম্পাদক সাগরিকা খান, সহ-সাধারণ সম্পাদক জয়িতা পলি, কোষাধ্যক্ষ জুলি ও হিজড়া গুরু হিরা খানসহ তৃতীয় লিঙ্গের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা জানান, আগে হাসপাতালের বর্হিবিভাগে সাধারণ মানুষের সঙ্গে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে তাদের পদে পদে নানা বিড়ম্বনায় পড়তে হতো। বিশেষ করে ছেলেদের লাইনে দাঁড়ালে তাদের বলা হতো মেয়েদের লাইনে দাঁড়াতে। আর মেয়েদের লাইনে গিয়ে দাঁড়ালে তাদের বলা হতো ছেলেদের লাইনে দাঁড়তে। এর কারণে তারা বিব্রতকর অবস্থার মধ্যে পড়ে যেতেন। এখন থেকে তারা এ সমস্যায় পড়বেন না। 

কেয়া/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়