ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিশানকার সেঞ্চুরিতে রেকর্ড রান তাড়া করে শ্রীলঙ্কার জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:১৬, ২০ জুন ২০২২   আপডেট: ০০:২১, ২০ জুন ২০২২
নিশানকার সেঞ্চুরিতে রেকর্ড রান তাড়া করে শ্রীলঙ্কার জয়

পাথুম নিশানকার অসাধারণ সেঞ্চুরি ও কুশল মেন্ডিসের মুগ্ধতা ছড়ানো ফিফটিতে অস্ট্রেলিয়াকে তৃতীয় ওয়ানডেতে ৬ উইকেটে হারিয়ে পাঁচ ম‌্যাচ সিরিজে ২-১ ব‌্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

২৯২ রান তুলে অস্ট্রেলিয়ার বিপক্ষে রেকর্ড রান তাড়া করে জয় পেয়েছে শ্রীলঙ্কা। এর আগে ২০১২ সালে হোবার্টে তারা ২৮১ রান করে জয় পেয়েছিল।

নিশানকা ও মেন্ডিস দ্বিতীয় উইকেটে ১৭০ রানের জুটি গড়েন। দূর্ভাগ‌্যজনকভাবে তাদের ‍জুটি থেমে যায়। মেন্ডিস ৮৭ রানে রিটায়ার্ট হার্ট হন। তবে নিশানকা ঠিকই সেঞ্চুরি তুলে দলকে জয়ের স্বাদ দেন।

কলম্বোতে আগে ব‌্যাটিং করে অস্ট্রেলিয়া ৬ উইকেটে ২৯১ রান করে। জবাবে শ্রীলঙ্কা ৪ উইকেট হারিয়ে ৯ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে। স্বাগতিকদের জয়ের নায়ক নিশানকা ১৪৭ বলে ১১ চার ২ ছক্কায় ১৩৭ রান করেন। এছাড়া মেন্ডিস সাজঘরে ফেরার আগে ৮৫ বলে ৮৭ রান করেন ৮ বাউন্ডারিতে। শেষ দিকে ধনাঞ্জয়া ডি সিলভা ২৫ ও চারিথ আসালানকা ১৩ রান তুলে জয় নিশ্চিত করেন।

এর আগে টস জিতে ব‌্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়ার হয়ে ব‌্যাট হাতে দু‌্যতি ছড়ান ত্রেভিস হেড, অ‌্যারন ফিঞ্চ ও অ‌্যালেক্স ক্যারি। হেড সর্বোচ্চ ৭০ রান করেন। অধিনায়ক ফিঞ্চের ব‌্যাট থেকে আসে ৬২ রান। এছাড়া ক‌্যারি করেন ৪৯ রান। শেষ দিকে ১৮ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলে ম‌্যাক্সওয়েল দলের রান তিনশর কাছাকাছি নিয়ে যান। কিন্তু ওই রান অনায়েসে তুলে নেয় শ্রীলঙ্কা।

বল হাতে শ্রীলঙ্কার হয়ে জেফরি ভ‌্যানডারসে ৪৯ রানে ৩ উইকেট নেন। ১টি করে উইকেট পেয়েছেন চামিরা, ওয়েলাগে ও ধনাঞ্জয়া।

২১ জুন কলম্বোর এই মাঠেই চতুর্থ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়