Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

মালয়েশিয়ায় হাইকমিশনারের সঙ্গে প্রবাসী সাংবাদিকদের সৌজন্য সাক্ষাৎ

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ১৯ মার্চ ২০২১  
মালয়েশিয়ায় হাইকমিশনারের সঙ্গে প্রবাসী সাংবাদিকদের সৌজন্য সাক্ষাৎ

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারওয়ারের সঙ্গে সৌজন‌্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন প্রবাসী সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, মালয়েশিয়া‘র সদস‌্যরা।

বৃহস্পতিবার (১৮ মার্চ) স্থানীয় সময় দুপুর ১টায় হাইকমিশনের সভাকক্ষে এ সাক্ষাৎ হয়।

এ সময় হাইকমিশনার বলেন, ‘প্রবাসীদের পাঠানো রেমিট‌্যান্স দেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। প্রবাসীদের সেবায় সার্বক্ষণিক কাজ করছে হাইকমিশন।’

কমিউনিটি প্রেসক্লাবের নেতারা হাইকমিশনারের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও এর সমাধানের বিষয়ে আলোচনা করেন। আলোচনার উল্লেখযোগ্য বিষয়ের মধ্যে ছিল—পাসপোর্টের মেয়াদ ১০ বছর করা, মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে স্থায়ী কনস্যুলার সেবা প্রদান, শ্রমিক ভিসাধারী প্রবাসী বাংলাদেশিদের সিঙ্গেল এন্ট্রি পাস থেকে মাল্টিপল পাস করা, জেলে থাকা প্রবাসীদের সাজা শেষে দ্রুত নিজ দেশে ফেরত পাঠানো, রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় বৈধতার বিষয়ে প্রবাসীদের সচেতন করা, পাসপোর্ট দ্রুত ডেলিভারি দেওয়া, পাসপোর্ট শাখা নিরাপদ স্থানে স্থানান্তরিত করা, দেশে আটকে পড়া প্রবাসীদের ফিরিয়ে আনা, মধ্যস্বত্বভোগীদের কবলে পড়ে বিভিন্ন স্থানে বেতন-ভাতাবঞ্চিত থাকা ব‌্যক্তিদের আইনি সহায়তা দেওয়া, অসাধু ভিসা ব্যবসায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া, শ্রমিকদের বিভিন্ন সমস্যা ও তার সমাধানে দূতাবাসের ভূমিকা গ্রহণ প্রভৃতি।

সৌজন্য সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন—বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, মালয়েশিয়ার সভাপতি ও আরটিভির প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু, সহ-সভাপতি ও এনটিভির প্রতিনিধি কায়সার হামিদ হান্নান, সাধারণ সম্পাদক ও সময় টিভির প্রতিনিধি মোহাম্মদ আবদুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ও ওআইসি টুডের প্রতিনিধি সাইদ হক এবং সাংগঠনিক সম্পাদক ফ্রিল্যান্স ফটোসাংবাদিক এম ফরহাদ হোসেন। আরও উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) ও দূতালয় প্রধান রুহুল অমিন ও শ্রম কাউন্সিলর (২) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল।

রাজু/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়