RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৯ ১৪২৭ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪২

সীমান্তে হত্যার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সীমান্তে হত্যার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

বাংলাদেশ-ভারত সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ‘শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ’ ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে সীমান্তে অনেক মানুষের ঘুম ভাঙে বিএসএফের গুলির শব্দে। তাদের গুলিতে ধ্বংস হয় অনেক পরিবার। প্রায় প্রতিদিন কেউ না কেউ সীমান্তে নিহত হচ্ছেন কিন্তু দেশের পক্ষ থেকে কোনো প্রতিবাদ হচ্ছে না। ভারতও দুঃখ প্রকাশ করছে না।

তারা বলেন, বাংলাদেশ-ভারত যৌথ চুক্তি অনুসারে বিনা অনুমতিতে বাংলাদেশ থেকে কেউ ভারতে গেলে তিনি অনুপ্রবেশকারী হিসেবে গণ্য হবেন। আইনি প্রক্রিয়ায় তার বিচার হবে। কিন্তু কেন তারা হত্যার শিকার হচ্ছে?

তারা অতি দ্রুত সীমান্তে হত্যা বন্ধ চান। যাদের পরিবারের কেউ সীমান্তে হত্যার শিকার হয়েছে সরকারের পক্ষ থেকে তাদের ক্ষতিপূরণ দাবি করেন।

সীমান্তে হত্যার প্রতিকার চেয়ে বক্তারা বলেন, সংসদে সীমান্তে হত্যার ব্যাপার আলোচনা করে এটির সমাধান করতে হবে। বাংলাদেশের একটি প্রাণীকেও হত্যা করার অধিকার ভারতের নেই।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাবি শাখার যুগ্ম আহ্বায়ক মোর্শেদুল ইসলামের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আসলাম উদ দৌলা, রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. রানা প্রমুখ।


রাবি/সাইফুর রহমান/বকুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়