ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হিলি চেকপোস্ট দিয়ে ফেরা ছাত্র নিজ বাড়িতেই পর্যবেক্ষণে

হিলি (দিনাজপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হিলি চেকপোস্ট দিয়ে ফেরা ছাত্র নিজ বাড়িতেই পর্যবেক্ষণে

হিলি চেকপোস্ট দিয়ে ফেরা চীনের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্রকে তার নিজ বাড়িতেই পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তিনি ভারত হয়ে হিলি চেকপোস্ট দিয়ে শুক্রবার দুপুরে বাড়ি ফেরেন। তিনি দিনাজপুরের বিরামপুর পৌর শহরের বাসিন্দা।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুজ্জামান জানান, চীন থেকে ওই ছাত্র প্রথমে ভারতে আসেন। এরপর তিনি ভারত হয়ে গত শুক্রবার হিলি চেকপোস্ট দিয়ে দেশে ফিরেন। তিনি সেখানকার চেঙ্গগঞ্জ জেলার ইয়ননান ইউনির্ভাসিটিতে পড়া-লেখা করতেন। চীনে করোনাভাইরাস ব্যাপক ভাবে ছড়িয়ে পড়ায় তিনি নিজেকে নিরাপদে রাখতে দেশে ফিরে আসেন।

এদিকে উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুছ সাঈদ জানান, ওই ছাত্র হিলি চেকপোস্ট দিয়ে দেশে প্রবেশ করলে সেখানে দায়িত্বরত মেডিক্যাল টিম থার্মোমিটার দিয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করেছেন। তার শরীরে কোনো রকম কিছু পাওয়া যায়নি। তিনি সুস্থ আছেন। তারপরেও তাকে তার বাড়িতে পর্যবেক্ষনে রাখা হয়েছে। বিষয়টি উধ্র্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তবে ওই ছাত্রের নাম ঠিকানা প্রকাশ না করার অনুরোধ জানান তিনি।

ভারত থেকে দেশে আসা কয়েকজন পাসপোর্টযাত্রী জানান, হিলি চেকপোস্টে সতর্কতামূলক থার্মোমিটার দিয়ে স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা নেওয়া হলেও তা খুব একটা কার্যকর নয়। তাই থার্মাল স্ক্যানারের মাধ্যমে যাত্রীদের পরীক্ষা করার ব্যবস্থা দ্রুত নেওয়া দরকার।

 

মোসলেম উদ্দিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়