RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

সাংবাদিকদের কাছে আমি ঋণী ও কৃতজ্ঞ : নাছির

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ১৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিকদের কাছে আমি ঋণী ও কৃতজ্ঞ : নাছির

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচন ২৯ মার্চ। এর পর আর চসিকের মেয়র থাকছেন না আ জ ম নাছির উদ্দিন। দলীয় মনোনয়ন না পাওয়ায় এবার আর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা হচ্ছে না। দায়িত্ব পালনের শেষ মুহূর্তে এসে সাংবাদিকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

মঙ্গলবার চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে চা চক্রে মিলিত হন মেয়র আ জ ম নাছির উদ্দিন। পরে এটি অনেকটা মতবিনিময় সভায় রূপ নেয়। এ সময় মেয়র বলেন, চট্টগ্রামে কর্মরত সকল সাংবাদিকদের কাছে আমি ঋণী ও কৃতজ্ঞ। আমি সাংবাদিক সমাজের পক্ষে। আমি যেখানে থাকি, যে অবস্থানে থাকি, সাংবাদিকদের পাশে থাকব।

মেয়র হিসেবে দায়িত্বপালনকালে চট্টগ্রাম নগরে যেসব উন্নয়নমূলক কাজ করেছেন তার সুফল চট্টগ্রাম নগরবাসী পেতে শুরু করেছে, দাবি করে আ জ ম নাছির উদ্দিন বলেন, আমি কাজের মধ্যে সময় অতিবাহিত করেছি। রাত ১২টা-১টা পর্যন্ত অফিস করেছি। কোনো ফাইল জমে থাকেনি। দিনের কাজ দিনে করার চেষ্টা করেছি। এরপরও ভুল-ত্রুটি হলে চুলচেরা বিশ্লেষণ করবেন আপনারা।

রাজনীতি ও খেলাধুলাকে ইবাদত হিসেবে নেয়ার কথা উল্লেখ করে আ জ ম নাছির বলেন, যত ব্যস্ততা থাকুক, আমি স্টেডিয়াম ছুটে যাই। স্টেডিয়াম এলাকা আগে কোন অবস্থায় ছিল, এখন কোন অবস্থায় এসেছে। অবকাঠামো থেকে শুরু করে খেলাধুলায় পরিবর্তন এসেছে। চট্টগ্রামের দুজন ক্রিকেটার ছিলেন অনূর্ধ্ব-১৯ দলে। তারা বিরল সম্মান বয়ে এনেছেন দেশের জন্য।

তিনি বলেন, চরম দুঃসময়ে রাজনীতি শুরু করেছিলাম। বঙ্গবন্ধু হত্যাকাণ্ড আমাকে নাড়া দিয়েছিল। পঁচাত্তরের হত‌্যাকাণ্ডের পর প্রথম জানুয়ারি মাসে আমরা চার-পাঁচজন ছেলে একত্রিত হয়ে মিছিল করেছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান দিয়ে চন্দনপুরা দিয়ে চলে গিয়েছিলাম। সঙ্গে সঙ্গে সেনাবাহিনী এসে পুরো এলাকা ঘিরে ফেলেছিল।

মনোনয়ন না পাওয়ায় কোনো অভিমান বা ক্ষোভ নেই, দাবি করে নাছির বলেন, আমি রাজনৈতিক কর্মী, মাঠের কর্মী। মাঠ থেকে আজ এ পর্যায়ে এসেছি। অনেকবার মৃত্যুর মুখোমুখি হয়েছিলাম। চট্টগ্রাম কলেজকে শিবিরমুক্ত করতে গিয়ে নির্মমভাবে আক্রান্ত হয়েছিলাম। নির্যাতন ছিল নিত্যদিনের সঙ্গী। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছেন। এরপর মেয়র পদে কাজ করার সুযোগ দিয়েছেন।

মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া এম রেজাউল করিম চৌধুরীকে জয়ী করতে শতভাগ কাজ করার প্রতিশ্রুতি দিয়ে চসিকের বর্তমান মেয়র বলেন, আমি সবাইকে বলছি, তোমরা আমাকে নির্বাচিত করার জন্য যেভাবে কাজ করতে, সেভাবে মাননীয় প্রধানমন্ত্রীর প্রার্থীর জন্য কাজ করবে। আমি শতভাগ উজাড় করে দেব।

মতবিনিময় সভায় মেয়র আ জ ম নাছির উদ্দীনের হাতে স্মারক তুলে দেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, বিএফইউজের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামশুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী প্রমুখ।


চট্টগ্রাম/রেজাউল/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়