ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম করোনা রোগী শনাক্ত

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ১০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম করোনা রোগী শনাক্ত

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) বিকেল ৫টায় ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

আনুমানিক ৭০ বছর বয়সী ওই ব্যক্তির বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায়। তিনি এখন ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আছেন।

ওই বৃদ্ধের এক প্রতিবেশী জানিয়েছেন, গত ২ এপ্রিল রাতে নিজবাড়িতে হৃদরোগে আক্রান্ত হন ওই বৃদ্ধ। তাকে প্রথমে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। এরপর কুমিল্লা থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর করোনাভাইরাসের লক্ষণ থাকায় তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে নেওয়া হয়। সেখানে করোনাভাইরাস পরীক্ষা করা হয়। শুক্রবার কুয়েত মৈত্রী হাসপাতাল থেকে জানানো হয়, ওই ব্যক্তি করোনায় আক্রান্ত।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ শুক্রবার বিকেল ৫টায় বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকার সিভিল সার্জন অফিসে যোগাযোগ করে আমরা নিশ্চিত হয়েছি, ওই বৃদ্ধ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি এখন কুয়েত মৈত্রী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। যারা তার সংস্পর্শে এসেছিলেন, তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হবে।

তিনি আরো বলেন, এ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় হোম কোয়ারেন্টাইন সম্পন্ন করেছেন ৩ হাজার ৬৫৬ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৬ জন। জেলার বিজয়নগরে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে আছেন ১৮জন।

তিনি বলেন, করোনাভাইরাস রোগীদের চিকিৎসার জন্য জেলার বিভিন্ন হাসপাতালে ৮৭টি আইসোলেন বেড প্রস্তুত আছে। আরো ৫০টি প্রস্তুত করা হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়ার কয়েকটি উপজেলা থেকে ৬২ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। তাদের মধ্যে ১৫ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া যায়নি। বাকি ৪৭ জনের পরীক্ষার ফলাফল এখনো পাওয়া যায়নি।


ব্রাহ্মণবাড়িয়া/রুবেল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়