ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘খুনির ফাঁসির রায় কার্যকর হওয়ায় আমি খুশি’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ১১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘খুনির ফাঁসির রায় কার্যকর হওয়ায় আমি খুশি’

‘৭৫ এর ১৫ আগস্ট কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর শহীদ এএইচএম কামারুজ্জামান। মহান স্বাধীনতা যুদ্ধে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন। ছিলেন প্রবাসী সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী।

শহীদ এএইচএম কামারুজ্জামান ছিলেন রাজশাহীর মানুষ। তার ছয় ছেলেমেয়ের মধ্যে বড় ছেলে রাজশাহী সিটি করপোরেশনের বর্তমান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

শনিবার (১১ এপ্রিল) দিবাগত রাত ১২টা ১ মিনিটে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসির রায় কার্যকর হয়েছে। এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন এএইচএম খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, ‘৭৫ এর ১৫ আগস্ট এবং ৩ নভেম্বর জাতির ইতিহাসে কলঙ্কিত অধ্যায়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতা হত্যাকাণ্ডের মাধ্যমে দেশে একটি অশুভ শক্তির উত্থান ঘটে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরেই জাতীয় চার নেতাকে কারাগারে পাঠায় প্রতিক্রিয়াশীল গোষ্ঠী। তারপর রাতের অন্ধকারে কারাগারের মত একটি নিরাপদ স্থানে দেশ মাতৃকার সেরা চার সন্তানকে নির্মমভাবে হত্যা করে।’

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘‘দুঃসহ একটি সময় অতিক্রম করেছে বাঙালি জাতি। মহান মৃক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার চক্রান্ত শুরু করে সাম্প্রদায়িক গোষ্ঠী। ইতিহাস থেকে মহান মুক্তিযুদ্ধের স্থপতি বঙ্গবন্ধু এবং জাতীয় চার নেতার নাম মুছে ফেলতে চায়। কিন্তু ঘাতকরা ব্যর্থ হয়েছে।

‘দীর্ঘ ২১ বছর পর ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বঙ্গবন্ধু এবং জাতীয় চার নেতা হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া শুরু হয়। বর্তমানে করোনা পরিস্থিতিকে মহাসঙ্কটে বিশ্ব। এরপরেও বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদ গ্রেপ্তার হয়েছে। খুনির ফাঁসির রায় কার্যকর হয়েছে। এতে আমি খুশি।”

লিটন বলেন, ‘এখনও যেসব ঘাতক পালিয়ে আছে- তাদের দেশে ফিরিয়ে আনা হোক।’

সর্বশেষ পাঁচ খুনির ফাঁসি কার্যকর হলে বাঙালি জাতি কলঙ্ক থেকে মুক্তি পাবে উল্লেখ করে লিটন বলেন, ‘বঙ্গবন্ধু এবং জাতীয় চার নেতার স্বপ্ন সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করছেন। আমাদেরও দায়িত্ব শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা। তাহলেই গড়ে উঠবে সোনার বাংলা। শান্তি পাবে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা এবং ৩০ লাখ শহীদের আত্মা।’


তানজিমুল হক/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়