ঢাকা, রবিবার, ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

জামালপুরে সাংবাদিক-ডাক্তার-পুলিশসহ নতুন আক্রাক্ত ৬

জামালপুর সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-২১ ১১:৫৮:৪০ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-২১ ১১:৫৮:৪০ পিএম

জামালপুরে সাংবাদিক, ডাক্তার ও পুলিশ কর্মকর্তাসহ ছয় জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জামালপুরের সিভিল সার্জন ডাক্তার আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান।

এর আগে সোমবার ৪১ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল। মঙ্গলবার দেওয়া রিপোর্টে তাদের করোনা পজেটিভ আসে।

জামালপুরে নতুন আক্রান্ত ছয় জনের মধ্যে অনলাইন নিউজপোর্টাল পূর্বপশ্চিম ডটকমের জামালপুর প্রতিনিধি, অতিরিক্ত পুলিশ সুপার, জামালপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক‌্যাল অফিসার (আরএমও) ও বাকি তিন জন ওই হাসপাতালের স্বাস্থ্যকর্মী বলে জানা গেছে।

পূর্বপশ্চিম ডটকমের প্রতিনিধি জানান, সাপ্তাহ খানেক ধরে তিনি খুশ খুশে কাশি ও সামান্য গলা ব্যথায় ভুগছিলেন। পেশাগত দায়িত্বপালনকালে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে গেলে শনিবার (১৮ এপ্রিল) বিকালে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন।

সোমবার জামালপুরের শেখ হাসিনা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষা করান। আজ মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের পিসিআর ল্যাব থেকে জানানো হয় তার করোনা রিপোর্ট পজেটিভ।

তিনি বলেন, ‘সামান্য গলাব্যথা ছাড়া আমার আর কোনো শাররিক সমস্যা নেই। মাস্ক ও গ্লাভস পরেই সংবাদ সংগ্রহের কাজ করেছি। কোথায় কীভাবে আক্রান্ত হলাম সে বিষয়ে আমার ধারণা নেই।’

নতুন আক্রান্ত ছয়জনসহ জামালপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩২ জনে। এর মধ্যে সদর উপজেলায় ১০ জন, বকশীগঞ্জ উপজেলায় দুই জন, দেওয়ানগঞ্জ উপজেলায় তিন জন। এদের মধ‌্যে একজন মারা গেছেন। মেলান্দহ উপজেলায় তিন জন, মাদারগঞ্জ উপজেলায় নয় জন ও ইসলামপুর উপজেলায় পাঁচ জন। এ উপজেলায় মৃত দুই নারীর নমুনা পজেটিভ পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, নতুন সংক্রমিত ছয় জনকে আইসোলেশনে রাখা হবে। কমিউনিটি ট্রান্সমিশন বাড়ার কারণে প্রায় সব পেশার লোকজনের মধ্যে সংক্রমণ দেখা দিচ্ছে। সংক্রমণরোধে তাই কঠোরভাবে সবাইকে ঘরে থাকতে বলা হচ্ছে।


সেলিম আব্বাস/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : জামালপুর, ময়মনসিংহ বিভাগ