ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

কুমিল্লার ৪টি ওয়ার্ডে ১৪ দিনের লকডাউন শেষ

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৫, ৪ জুলাই ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণরোধে কুমিল্লা শহরে দ্বিতীয় দফায় আরোপ করা লকডাউন শুক্রবার (৩ জুলাই) রাতে শেষ হয়েছে। রাত ৯টায় ১৪ দিনের লকডাউন তুলে নেওয়া হয়। 

কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ মাহমুদ শহীদ আনুষ্ঠানিকভাবে লকডাউন খুলে দেন। এ সময় সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

গত মাসের ২০ তারিখ থেকে কুমিল্লা নগরীর গুরুত্বপূর্ণ চারটি ওয়ার্ড লকডাউন করা হয়। দ্বিতীয় দফায় দেওয়া এই লকডাউন কঠোরভাবে কার্যকর করা হয়।

লকডাউন তুলে নেওয়ার আগে বিকেলে জেলা প্রশাসন কার্যালয়ে এ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান।

এ সময় সংসদ সদস্য বাহাউদ্দিন বাহার বলেন, লকডাউনের ফলে সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোতে করোনা ছড়াতে পারেনি। লকডাউনের ফলাফল মূল্যায়ন করতে আগামী কয়েকদিন পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। তবে এই চারটি ওয়ার্ডে আর লকডাউন দেওয়া হবে না।

তিনি বলেন, যে সমস্ত বাড়িতে করোনা আক্রান্ত রোগী থাকবে শুধু ওই বাড়ি লকডাউন করে রাখা হবে। সাত দিন পর পূনরায় বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে পরবর্তীতে কোনো ওয়ার্ড লকডাউন করা হবে কিনা। 

জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, লকডাউন তুলে নেওয়া হলেও প্রশাসনের পক্ষ থেকে নজরদারি অব্যাহত থাকবে। মাস্ক ছাড়া কেউ বাইরে বের হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

ইমরুল/বকুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়