Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৪ ১৪২৭ ||  ২৪ রজব ১৪৪২

রিফাত হত্যা: আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ 

বরগুনা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ৬ সেপ্টেম্বর ২০২০  
রিফাত হত্যা: আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ 

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে বলে জানিয়েছেন আসামি আয়েশা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম। 

রোববার (৬ সেপ্টেম্বর) বরগুনা জেলা ও দায়রা জজ আসাদুজ্জামান মিয়ার আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। মাহবুবুল বারী আসলাম জানান, এরপর আদালত আগামী ১৬ সেপ্টেম্বর আসামিপক্ষের যুক্তিখণ্ডনের দিন ধার্য করেছেন।  

তিনি জানান, মামলার আসামি আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন রায় ঘোষণার দিন পর্যন্ত বর্ধিত করার আবেদন করা হয়। ওই দিন আদালত এ বিষয়েও সিদ্ধান্ত জানাবেন।

নিহত রিফাত শরীফের স্ত্রী মিন্নি জামিনে আছেন এবং মামলার বিচারিক কার্যক্রমের শেষ দিন পর্যন্ত জামিনে থাকবেন। তার আইনজীবী জামিনের মেয়াদ বাড়িয়ে রায় ঘোষণার দিন পর্যন্ত করার আবেদন করেছেন। 

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করে নয়ন বন্ড বাহিনী। ওই বছরের ১ সেপ্টেম্বর বিকেলে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুটি তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। প্রতিবেদনে ১০ জন প্রাপ্তবয়স্ক আসামির পাশাপাশি ১৪ জন অপ্রাপ্তবয়স্ক আসামির বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

সকাল ১০টায় আসামি মিন্নির পক্ষে আদালতে আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। দুপুর ২টা পর্যন্ত উপস্থাপন করা হয়। এর মধ্য দিয়ে প্রাপ্তবয়স্ক সকল আসামির যুক্তিতর্ক  উপস্থাপন শেষ হলো।

এরপর আদালত বিচারিক কার্যক্রমের জন্য ১৬ সেপ্টেম্বর পরবর্তী তারিখ ঘোষণা করেন।

রুদ্র/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়