RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৮ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে যুক্তিতর্ক শুরু

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ৫ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:৪০, ৫ অক্টোবর ২০২০
রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে যুক্তিতর্ক শুরু

রিফাত শরীফ

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে শিশু আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে।

আজ সোমবার (৫ অক্টোবর) সকাল ১০টা ৩০মিনিটে শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এজলাসে আসন গ্রহণের পর রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বাবুল তার যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন।

এ সময় জামিনে থাকা আট আসামি- চন্দন, মারুফ মল্লিক, মারুফ, প্রিন্স, নিয়ামত, শ্রাবণ, নাজমুল হাসান এবং কারাগারে থাকা রিসান, রিফাত হাওলাদার, রায়হান, অলিউল্লাহ ও নাঈম, রাতুল আদালতে উপস্থিত ছিল। ১৪ শিশু আসামির আইনজীবীরাও আদালতে উপস্থিত ছিলেন।

আজ রাষ্ট্রপক্ষ ১৬৪ ধারায় আদালতে দেওয়া সাত আসামির জবানবন্দির পর্যালোচনামূলক বক্তব্যে হত্যাকাণ্ডে আসামির সম্পৃক্ততা প্রমাণের চেষ্টা করেন। এক ঘণ্টা রাষ্ট্রপক্ষের কৌঁসুলির যুক্তিতর্ক উপস্থাপনের পর আগামীকাল সকাল ১০টা পর্যন্ত আদালতের কার্যক্রম মূলতবি করা হয়।

রিফাত শরীফ হত্যা মামলায় গত বছরের ১ সেপ্টেম্বর ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুইভাগে বিভক্ত অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। এ মামলায় প্রাপ্তবয়স্ক ১০ ও কিশোর ১৪ জনের আলাদা বিচারিক কার্যক্রম শুরু হয়।

প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে বিচার শেষে গত ৩০ সেপ্টেম্বর দুপুরে বরগুনা জেলা ও দায়রা জজ আসাদুজ্জামান মিয়া রায় ঘোষণা করেন। রায়ে রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। বাকি চারজন খালাস পেয়েছেন।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। ওই দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এরপর রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে বরগুনা থানায় ১২ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন।

রুদ্র/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়