ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ধরে নিয়ে যাওয়া ৯ জেলেকে ফেরত দিলো মিয়ানমার

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:১৯, ২৫ নভেম্বর ২০২০
ধরে নিয়ে যাওয়া ৯ জেলেকে ফেরত দিলো মিয়ানমার

কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের নিকটবর্তী সাগর থেকে ধরে নিয়ে যাওয়া নয় বাংলাদেশি জেলেকে বিজিবির কাছে হস্তান্তর করেছে মিয়ানমার।

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে বিজিবি ও মিয়ানমার সীমান্তরক্ষা বাহিনী বিজিপির মধ্যে মিয়ানমারের মংডু শহরে পতাকা বৈঠক হয়। বৈঠক শেষে তাদের ফেরত দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান।

মোহাম্মদ ফয়সাল হাসান খান বলেন, আজ সকালে টেকনাফ থেকে তার নেতৃত্বে বাংলাদেশ সীমান্তরক্ষা বাহিনী বিজিবির ১০ সদস্যের একটি দল মিয়ানমারে যায়। ওখানে উভয়পক্ষের মধ্যে আলোচনা হয়। মিয়ানমারের সাত সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিজিপির ৪নং ব্রাঞ্চের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জউ লিং অং।

তিনি বলেন, গত ১০ নভেম্বর বিকেল ৩টার দিকে নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনায় মাছ ধরার সময় ইঞ্জিন বিকল হয়ে ভাসমান অবস্থায় মিয়ানমারের বিজিপির সদস্যরা একটি নৌকায় নয় জেলেকে ধরে নিয়ে যায়। নৌকাটি টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপের ঘোলাপাড়ার মোহাম্মদ আমিনের। ঘটনার পর বিজিবির পক্ষ থেকে বাংলাদেশি জেলে ও নৌকা ফেরত চেয়ে একাধিকবার চিঠি পাঠানো হয়। শেষ পর্যন্ত জেলেদের তারা ফেরত দিতে বাধ্য হওয়ায় পতাকা বৈঠক হয়েছে। আলোচনার পর দুপুরে নয় জেলেকে দেশে নিয়ে আসা হয়েছে।  

ফেরত আনা জেলেরা হলেন, নুরুল আলম, ইসমাইল প্রকাশ হোসেন, মো. ইলিয়াছ, মো. ইউনুছ, মোহাম্মদ আলম কালু, সাইফুল, সলিম উল্লাহ, নুর কামাল, লালু মিয়া। তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানান লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান।

সুজাউদ্দিন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়