ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ২৬ মার্চ ২০২১   আপডেট: ০৬:৪০, ২৭ মার্চ ২০২১
রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে ১৪ জন দুর্ঘটনার পর মাইক্রোবাসের ভেতর সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগে পুড়ে মারা গেছেন। আর বাকি তিন জন হানিফ পরিবহনের একটি বাসের যাত্রী। 

শুক্রবার (২৬ মার্চ) দুপুর ১টা ৪৫ মিনিটের দিকে রাজশাহী মহানগরীর উপকণ্ঠ কাটাখালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

দুর্ঘটনায় গুরুতর আহত তিন জন রাজশাহী মেডিক‌্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে একজন বাস যাত্রীর অবস্থা আশঙ্কাজনক। তার নাম-পরিচয় পাওয়া যায়নি।
এ ঘটনায় নিহতরা হলেন- রংপুর পীরগঞ্জ থানার রাজারামপুর গ্রামের সালাহউদ্দিন, তার স্ত্রী সামছুরুন্নাহার, সামছুমরুন্নাহারের বোন কামরুন্ননাহার, তাদের সন্তান সাজিদ ও সাবা, দ্বারিকাপাড়া গ্রামের মোখলেসুর, বড় মজিদপুর গ্রামের ফুল মিয়া ও তার স্ত্রী নাজমা এবং তাদের সন্তান সুমাইয়া, সাদিয়া ও ফয়সাল।

এছাড়া- পীরগঞ্জ সদরের তাজুল ইসলাম ভুট্টু, তার স্ত্রী মুক্তা, সন্তান ইয়ামিন। চালকসহ ১৪ জন ছিলেন মাইক্রোবাসের যাত্রী। ১৪ জনই মারা গেছেন। বাকি তিন জনের পরিচয় পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ জানান, দুপুরে রংপুর থেকে একটি হায়েস মাইক্রোবাসে চড়ে চালকসহ ১৪ জন রাজশাহী আসছিলেন। পথে রাজশাহী-ঢাকা মহাসড়কে কাটাখালী থানার সামনে বিপরীত দিক থেকে আসা হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশে দাঁড়িয়ে থাকা আরেকটি হিউম্যান হলারকে ধাক্কা দেয়। 

এসময় মাইক্রোবাসটির ভেতরে থাকা গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে আগুন লেগে গাড়ির ভেতরে থাকা ১৪ জনেরই মৃত‌্যু হয়।

তিনি আরও জানান, মাইক্রোবাসটির ভেতরে চার পরিবারের ১৩ জন ছিলেন। চালকসহ ১৪ জন। তাদের সবাই মারা গেছেন। এছাড়া বাসে তিন যাত্রী মারা গেছেন। এদের মধ্যে রামেক হাসপাতালে নেওয়ার পর ছয় জনকে মৃত ঘোষণা করা হয়। ঘটনাস্থলে মাইক্রোবাসের ভেতর থেকে ১১ জনের লাশ বের করা হয়।

এদিকে সিলিন্ডার বিস্ফোরণের আগুনে মাইক্রোবাসটি পুড়ে পুরোপুরি দুমড়ে মুচড়ে গেছে। হিউম্যান হলারটিরও কিছু অংশ পুড়ে গেছে। এছাড়া বাসের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। মাইক্রোবাসের সঙ্গে সংঘর্ষের পর বাসটি রাস্তার পাশে একটি গাছে ধাক্কা খেয়ে আটকে গেছে।

কাটাখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মতিউর রহমান জানান, বাসের নিহত তিন জনের নাম-পরিচয় কেউ জানাতে পারেনি। তবে মাইক্রোবাসের যাত্রীদের নাম জানা গেছে। তাদের বাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলায়। তারা রাজশাহী শহরের একটি পার্কে পিকনিকে আসছিলেন। মাইক্রোবাসে চারটি পরিবারের লোকজন ছিলেন। সবাই মারা গেছেন। তাদের সবার নাম-ঠিকানা সংগ্রহ করা হচ্ছে। মর্মান্তিক এই দুর্ঘটনার ব্যাপারে থানায় মামলা দায়ের করা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

 

আরও পড়ুন > ভয়াবহ দুর্ঘটনায় ঝরলো এক পরিবারের ৫ প্রাণ

ঢাকা/হাসিবুল/তানজিমুল হক/বকুল/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়