Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মামুনুল হকের ঘেরাওকে কেন্দ্র করে হেফাজতের হামলা, মামলা প্রক্রিয়াধীন

নিজস্ব প্রতিবেদক,নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ৪ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:২৮, ৪ এপ্রিল ২০২১
মামুনুল হকের ঘেরাওকে কেন্দ্র করে হেফাজতের হামলা, মামলা প্রক্রিয়াধীন

মামুনুল হক (ফাইল ছবি)

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে নারীসহ হেফাজত নেতা মামুনুল হককে অবরুদ্ধের পর হেফাজত-নেতাকর্মীদের হামলা ভাঙচুরের মামলা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।  এ বিষয়ে সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘হেফাজতের হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।’ রোববার (৪ এপ্রিল) দুপুরে রাইজিংবিডিকে তিনি এই তথ‌্য জানান।

ওসি বলেন, ‘হেফাজতকর্মীরা সোনারগাঁও রয়েল রিসোর্ট, মোগড়াপাড়া আওয়ামী লীগ অফিস ও পুলিশের গাড়িসহ যানবাহন ভাঙচুর করেছেন। এসব ঘটনায় মামলার সংখ্যা বাড়তে পারে। ঘটনার পর থেকেই অপরাধীদের শনাক্ত করতে  পুলিশের তদন্ত টিম কাজ শুরু করেছে।’তিনি আরও বলেন,  হেফাজতের  হামলার পর শনিবার  রাত সাড়ে ১০ টা থেকে অতিরিক্ত পুলিশ বিজিবি মোতায়েন করা হয়। এরপর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। আজ সোনারগাঁও মোগড়াপাড়া মহাসড়কের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের কয়েকটি টিম মাঠে রয়েছে।’ 

প্রসঙ্গত, শনিবার (৩ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টে হেফাজতের ঢাকামহাগর কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হক ও তার ‘দ্বিতীয় স্ত্রী’কে ঘেরাও করেন স্থানীয়রা। 

পুলিশ-সূত্র বলছে, খবর পেয়ে হেফাজত-কর্মীরা রিসোর্টে ভাঙচুর করে মামুনুল হককে ছিনিয়ে নেন। এ সময় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় সড়কে আগুন জ্বালিয়ে, অর্ধশতাধিক যানবাহন ও আওয়ামী লীগ অফিস ভাঙচুরও করেন তারা। রাত সাড়ে ১০টায় পুলিশ তাদের বাধা দিলে পুলিশকে লক্ষ করে তারা ইটপাটকেল ছোড়েন। এসময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে।   পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়।  

এই প্রসঙ্গে নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, ‘এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সোনারগাঁও  মোগড়াপাড়া মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে, এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।’

/রাকিব/এনই/

সর্বশেষ

পাঠকপ্রিয়