Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

মানিকগঞ্জে চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ৩

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ১৬ এপ্রিল ২০২১   আপডেট: ১৯:০১, ১৬ এপ্রিল ২০২১
মানিকগঞ্জে চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ৩

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় ঢাকা-পাটুরিয়া মহাসড়ক উন্নয়ন কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানসহ দুটি প্রতিষ্ঠানে ২০ লাখ টাকা চাঁদা দাবির মামলায় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  বৃহস্পতিবার (১৫ এপ্রিল)  দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। শিবালয় থানার পুলিশ পরিদর্শক আশীষ কুমার স্যানাল এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার আসামিরা হলেন মো. নাঈম হোসেন (২০), মো. আনিসুর রহমান( ২৬) ও রাজিব হোসেন ( ২৬)।

মামলার এজাহারে বলা হয়েছে, ঢাকা-পাটুরিয়া মহাসড়কের উথলী থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত প্রশস্তকরণের কাজ শুরু হয়েছে। মহাসড়কটি চার লেনে উন্নীতকরণে ইতোমধ্যে মাটি ভরাটের কাজ পায় এনডিই লিমিটেড। এম এম এন্টারপ্রাইজ নামের অন‌্য এক প্রতিষ্ঠান এই মাটি সরবরাহ করে আসছে। গত ২০-২২ দিন ধরে স্থানীয় মো. নাঈম ও তার সহযোগীরা প্রতিষ্ঠান দুটির কাছ থেকে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছেন। তবে, চাঁদা না দেওয়ায় নাঈম ও তার সহযোগীরা প্রতিষ্ঠান দুটির লোকজনকে হত্যার হুমকি দেন। 

এজাহারে আরও বলা হয়েছে, গত মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে পাটুরিয়া ট্রাক টার্মিনাল এলাকায় এনডিই লিমিটেডের ব্যবস্থাপক আইনুল ইসলাম ও এম এম এন্টারপ্রাইজের ব্যবস্থাপক আলমগীর হোসেনসহ প্রতিষ্ঠান দুটির লোকজন বসে ব্যবসায়িক আলাপ-আলোচনা করছিলেন। রাত ১১ টার দিকে মোরটসাইকেলযোগে রাম দা, চাপাতি, লোহার রড ও লাঠিসোটা নিয়ে নাঈম ও তার সহযোগীরা সেখানে যান। এরপর তারা প্রতিষ্ঠান দুটির লোকজনকে মারধর করেন। এ সময় প্রতিষ্ঠান দুটির লোকজনের কাছ থেকে চাঁদা হিসেবে ২ লাখ ২২ হাজার টাকা ছিনিয়ে নেন। চাঁদার বাকি টাকা না দিলে কাজ করতে দেওয়া হবে না এবং খুন-জখম করার হুমকি দিয়ে হামলাকারীরা চলে যান। 

এ ঘটনায়  বুধবার (১৪ এপ্রিল) এম এম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আমিনুল ইসলাম বাদী হয়ে নাঈমসহ ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করে চাঁদা দাবি, মারধর ও প্রাণনাশের হুমকির অভিযোগে শিবালয় থানায় মামলা দায়ের করেন।

জানতে চাইলে শিবালয় থানার পুলিশ পরিদর্শক আশীষ কুমার স্যানাল বলেন, ‘মামলা হওয়ার পর আসামিদের ধরতে অভিযান শুরু করে পুলিশ। অভিযানে বৃহস্পতিবার রাতে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আজ সকালে আদালতে সাত দিনের রিমান্ড চেয়ে পাঠানো হয়েছে।’

/চন্দন/এনই/

সর্বশেষ

পাঠকপ্রিয়