Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

হবিগঞ্জে কোটি টাকার লক্ষ্মীমূর্তি উদ্ধার

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ১৭ এপ্রিল ২০২১   আপডেট: ২০:০১, ১৭ এপ্রিল ২০২১
হবিগঞ্জে কোটি টাকার লক্ষ্মীমূর্তি উদ্ধার

উদ্ধারকৃত কষ্টিপাথরের লক্ষ্মীমূর্তি

হবিগঞ্জের বাহুবল উপজেলায় ১১ কেজি ওজনের একটি মূল্যবান কষ্টিপাথরের লক্ষ্মীমূর্তি উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। এ সময় দুইজনকে আটক করা হয়।  

শনিবার (১৭ এপ্রিল) বিকেলে র‌্যাব -৯ সিলেট ক্যাম্পের মিডিয়া কর্মকর্তা ওবাইন এ তথ্য জানান। আটক দুইজন হলেন, বাহুবল উপজেলার উত্তরসূর গ্রামের সানু মিয়া (৫৫) ও হরিতলা গ্রামের হারুন মিয়া (৪৩)।  

মিডিয়া কর্মকর্তা ওবাইন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে সানু মিয়ার বাড়ি থেকে অভিযান চালিয়ে ১১ কেজি ওজনের কষ্টিপাথরের লক্ষ্মীমূর্তি উদ্ধার করা হয়। ওই বাড়ি থেকে সানু ও হারুনকে আটক করা হয়। তাদের শনিবার (১৭ এ্রপ্রিল) বাহুবল মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাবের মিডিয়া কর্মকর্তা জানান, চোরাকারবারিরা দেশের বাজারে মূর্তিটি কোটি টাকার বেশি দরে বেচাকেনা করে। তবে বিদেশে পাচার করতে পারলে দুই থেকে তিন কোটি টাকা পেয়ে থাকে। তারা মূর্তি বিদেশে পাচারের চেষ্টা করছিল। 

মিডিয়া কর্মকর্তা আরও জানান, সানু ও হারুন মূর্তিটি কোথায় থেকে নিয়ে এসেছে তা জানা যায়নি। এ নিয়ে তদন্ত চলছে। উদ্ধার হওয়া মূর্তিটিকে ময়নামতি জাদুঘরে হন্তান্তর করা হবে বলেও জানান তিনি। 

বাহুবল মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর কবির জানান, মূর্তিসহ দুই আসামিকে থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে মামলা হয়েছে। 
 

মামুন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়