ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বৃদ্ধের কাণ্ডে মরতে বসেছিল শিশুটি!

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ১ মে ২০২১   আপডেট: ২২:০৯, ১ মে ২০২১
বৃদ্ধের কাণ্ডে মরতে বসেছিল শিশুটি!

আহত নামজুল

শিশু নাজমুলের (৬) সঙ্গে দুষ্টুমিতে জড়ান এক বৃদ্ধ। এক পর্যায়ে নাজমুলকে ধাওয়া করে ধরে ফেলেন তিনি। গরুর রশির সঙ্গে দুই হাত বেঁধে দেন শিশুটির। 

পরে পিচের রাস্তায় গরুটিকে ছেড়ে দেন। গরু দৌড় দিলে শিশুটি রাস্তায় পড়ে যায়। পাকা রাস্তায় টেনে হিঁচড়ে গরুটি তাকে বেশ খানিকটা দূরে নিয়ে যায়। এতে নাজমুলের পেটসহ শরীরের বিভিন্ন অংশের চামড়া উঠে যায়। মারাত্মকভাবে আহত হয় শিশুটি।

অমানবিক এ ঠাট্টার ঘটনা ঘটেছে নরসিংদীর শিবপুর উপজেলার মাছিমপুর ইউনিয়নের মিয়ারগাঁও গ্রামে। শওকত আলী (৫০) নামে এক ব্যক্তি এই কাণ্ড ঘটিয়েছেন। 

গতকাল শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় ওই গ্রামে এ ঘটনা ঘটে।

আহত নামজুল (৬) মিয়ারগাঁও গ্রামের মৃত আলম মিয়ার ছেলে। অভিযুক্ত শওকত আলী একই গ্রামের মৃত রওশন আলীর ছেলে।

শনিবার (১ মে) সকালে শিশুটিকে নিয়ে স্থানীয়রা ফেসবুকে লাইভ করলে ঘটনাটি জানাজানি হয়। 

এ সময় শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে নাজমুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা করান।

নাজমুলের পরিবার জানায়, শুক্রবার সন্ধ্যায় নাজমুলের সঙ্গে দুষ্টুমিতে জড়ান শওকত আলী। এক পর্যায়ে নাজমুলকে ধাওয়া করে ধরে গরুর রশির সঙ্গে দুই হাত বেঁধে পিচের রাস্তায় গরু ছেড়ে দেন। গরু দৌড় দিলে নাজমুল রাস্তায় পড়ে যায়। গরুটি তাকে টেনেহিঁচড়ে নিয়ে যায়। ফলে পেটের অংশের বেশ কিছু জায়গা ছড়ে যায়। আরও খারাপ কিছু হতে পারত। এমন কাণ্ডে মরতে বসেছিল শিশুটি।

শিবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া বলেন, ‘ঘটনাটি শুনেছি। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থল গেছেন। অভিযুক্ত শওকত আলীকে পেলে ধরে নিয়ে আসা হবে। তদন্ত কর্মকর্তা ফিরে এলে মূল ঘটনা জানতে পারব।’

শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কবিরুল ইসলাম বলেন, ‘পুলিশ এটা নিয়ে কাজ করছে। তাছাড়া ছেলেটি অসহায়। এই বিবেচনায় তাকে সরকারের পক্ষ থেকে খাদ্যসামগ্রীসহ তার চিকিৎসার ব্যয়ভার আমি নিয়েছি।’

এইচ মাহমুদ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়