Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

প্রশাসন একতরফা তাণ্ডব চালাচ্ছে: আবদুল কাদের মির্জা 

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ৩০ মে ২০২১  
প্রশাসন একতরফা তাণ্ডব চালাচ্ছে: আবদুল কাদের মির্জা 

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, ‘ওবায়দুল কাদের সাহেবের সঙ্গে আমার কিছু দূরত্ব ছিল তাও কেটে গেছে। প্রশাসন আমাকে ও আমার ভাই ওবায়দুল কাদের সাহেবকে সরিয়ে কোম্পানীগঞ্জে একরামের রাজত্ব কায়েম করতে চায়। প্রশাসন একতরফা তাণ্ডব চালাচ্ছে। আমরা রক্ত দিয়ে হলেও প্রতিরোধ করবো।’

রোববার (৩০ মে) সকালে এএসপি, ইউএনও, এসি ল্যান্ড ও ওসির প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিলের পর বসুরহাট বঙ্গবন্ধু চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ দাবি করেন।

এসময় কাদের মির্জা বলেন, ‘গতকাল বসুরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে প্রশাসনের সামনে বহিরাগত সশস্ত্র সন্ত্রাসীদের দ্বারা আমার নেতাকর্মীদের ওপর গুলি বর্ষণ করা হয়। এতে আমার ১৫ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়। আমার ২ জন নেতাকর্মী  মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।  অনতিবিলম্বে সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে হবে।’

কাদের মির্জা বলেন, ‘আমি আমেরিকায় ৯ তারিখে যাওয়ার কথা ছিল। আমি মরে গেলে এদেশে চিকিৎসা করে মরে যাব। দরকার হলেও আমেরিকা যাবো না।  তাও এর শেষ দেখে ছাড়বো।’ 

উল্লেখ‌্য, এর আগে শনিবার (২৯ মে) সন্ধ্যা সাড়ে ৭টায় বসুরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে কাদের মির্জার লোকজন পৌরসভা অভিমুখে মিছিল নিয়ে আসার প্রস্তুতি নেওয়ার সময় প্রতিপক্ষ আওয়ামী লীগের লোকজন গুলিবর্ষণ করে বলে অভিযোগ উঠেছে। এতে কাদের মির্জার ৯ অনুসারী গুলিবিদ্ধ হন।

আহতরা হলেন— পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন (৪৭), ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ফয়সাল আহমেদ জিসান (২৩), নওশাদ (৩৫), সামছুল হকের ছেলে মো. সবুজ (৪০), আবদুল লতিফ দুলালের ছেলে রুহুল আমিন সানি (৩০), মোস্তফা মেস্তরীর ছেলে দেলোয়ার হোসেন (২৮), ৩ নম্বর ওয়ার্ডের এনামুল হকের ছেলে দেলোয়ার হোসেন সুমন (২৭), চরকাঁকড়ার মোশারেফ হোসেনের ছেলে দিদার (৩৫), মৃত মোস্তফার ছেলে মাঈন উদ্দিন কাঞ্চন (৪২)।

এদিকে, রাতেই ইউএনও, এসিল্যান্ড, ওসি ও এডিশনাল এসপি শামিমকে প্রত্যাহারের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন আবদুল কাদের মির্জা। প্রত্যাহার না করা হলে কোম্পানীগঞ্জের মানুষকে নিয়ে আন্দোলন শুরু করার ঘোষণাও দেন তিনি। 
কোম্পানীগন্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক রনি জানান, গতকালের ঘটনায় এখনো পর্যন্ত থানায় কোনো অভিযোগ বা মামলা হয়নি। তবে ঘটনায় যারা জড়িত তাদের ধরতে অভিযান অব্যাহত আছে। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।

সুজন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়