Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৪ সফর ১৪৪৩

বাগেরহাটে ১ দিনে শনাক্ত ৪৩, মৃত্যু ২

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ৪ জুন ২০২১   আপডেট: ০৫:৩১, ৫ জুন ২০২১
বাগেরহাটে ১ দিনে শনাক্ত ৪৩, মৃত্যু ২

বাগেরহাটে করোনাভাইরাসের সংক্রমণের হার বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মোংলা উপজেলায় দুইজনের মৃত্যু হয়েছে।  

শুক্রবার (৪ জুন) বিকেলে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১ হাজার ৭২৪ জনের করোনা শনাক্ত হলো। আর মৃত্যু হয়েছে ৪৬ জনের।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আক্রান্তদের মধ্যে মোংলা উপজেলায় ২০ জন, মোরেলগঞ্জে ১৪ জন, সদরে ৭ জন, শরণখোলা উপজেলায় ২ জন রয়েছে। বিভিন্ন সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৫৪ জন। সুস্থ হয়েছে ১ হাজার ৪০০ জন।

এদিকে, জেলায় করোনা সংক্রমণ ঠেকাতে জরুরিসভা করেছে করোনাভাইরাস সংক্রান্ত বাগেরহাট জেলা মনিটরিং কমিটি। শুক্রবার (৪ জুন) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কে, এম, হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহম্মদ রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহিনুজ্জামান ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেব প্রসাদ পাল বৈঠকে অংশ নেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, করোনা সংক্রমণরোধে সরকারি বিধিনিষেধ বাস্তবায়নের জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। সচেতনতা বৃদ্ধির পাশাপাশি আইন প্রয়োগেরও সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও গণপরিবহনে অর্ধেক যাত্রী নিশ্চিত করা, সচেতনতা বাড়াতে মাইকিং, লিফলেট বিতরণ, মাস্ক বিতরণসহ মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠানে প্রচারণা চালানো হবে। বাজারে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় নিশ্চিত করতে হবে। সকলকে মাস্ক পরতে বাধ্য করা হবে। চায়ের দোকানে আড্ডা, টিভি দেখা ও ক্যারাম খেলা বন্ধের সিদ্ধান্ত হয়েছে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম বলেন, সরকারি বিধিনিষেধ নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা রয়েছে। এরপরও কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান সরকারি বিধিনিষেধ অমান্য করলে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।  

টুটুল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়