ঢাকা     রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯ ||  ২৫ জিলক্বদ ১৪৪৩

প্রসব যন্ত্রণায় রাস্তায় কাতরাচ্ছিলেন মানসিক ভারসাম্যহীন নারী, অতঃপর...

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ৮ জুন ২০২১   আপডেট: ১৪:১৬, ৮ জুন ২০২১
প্রসব যন্ত্রণায় রাস্তায় কাতরাচ্ছিলেন মানসিক ভারসাম্যহীন নারী, অতঃপর...

তার কোনো নাম পরিচয় নেই। রাস্তার পাগলী হিসেবেই সবাই তাকে চিনে।

সোমবার (৭ জুন) এই মানসিক ভারসাম্যহীন নারী রাস্তায় কাতরাচ্ছিলেন প্রসব যন্ত্রণায়। শত শত গাড়ি, পথচারী বিষয়টি এড়িয়ে গেলেও সুমন নামের এক ব্যক্তি ফোন করেন পুলিশের জরুরি সেবা ৯৯৯-এ।

এরপর দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশ। অসহায় এই নারীকে নেওয়া হয় ব্র্যাক মেটারনিটি ক্লিনিকে। সেখানে তিনি প্রসব করেন ফুটফুটে এক ছেলে সন্তান।

মঙ্গলবার (৮ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হালিশহর থানার উপ-পরিদর্শক (এসআই) সতেজ বড়ুয়া।

ঘটনাটি চট্টগ্রামের হালিশহর থানার আওতাধীন নয়াবাজার বিশ্বরোড এলাকার।

মানসিক ভারসাম্যহীন ওই নারী প্রসূতীকে হাসপাতালে নিয়ে যাওয়া ও পরবর্তী সব চিকিৎসার ব্যবস্থা করা এসআই সতেজ বড়ুয়া জানান, ৯৯৯-এর মাধ্যমে কল পেয়ে তিনি দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। এই সময় তিনি ওই নারীকে রাস্তার পাশেই যন্ত্রণায় কাতরাতে দেখতে পান । অনেক দর্শনার্থী হা-হুতাশ করছেন কিন্তু কেউ নারীকে হাসপাতালে নিয়ে যেতে এগিয়ে আসছিলেন না।

সতেজ বড়ুয়া জানান, ৯৯৯-এ কল দেওয়া সুমন এবং একটি এনজিও সংস্থার এক নারী কর্মীর সহায়তায় ওই নারীকে উদ্ধার করে পুলিশের গাড়িতে প্রথমে স্থানীয় ব্র্যাক মেটারনিটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানে সন্ধ্যার দিকে ওই নারী একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন। এরপর মা ও শিশুর উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে। পরবর্তীতে ভর্তি করা হয় চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে।

এসআই সতেজ বড়ুয়া আরও  জানান, শিশুটি এখন স্থানীয় একটি দম্পতির হেফাজতে চিকিৎসাধীন রয়েছেন এবং তার শারীরিক অবস্থা উন্নতির দিকে। প্রসূতি মাও সুস্থ রয়েছেন। এর মধ্যে শিশুটি দত্তক নিতে অনেকেই আগ্রহী হয়ে আবেদন জানিয়েছেন। তবে শিশুটি কার জিম্মায় দেওয়া হবে তা পরবর্তীতে আদালতের মাধ্যমে নিষ্পত্তি হবে বলেও  জানান পুলিশের এই কর্মকর্তা।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়