Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৫ ১৪২৮ ||  ১৮ জিলহজ ১৪৪২

জয়পুরহাটে ৫৮ জনের করোনা শনাক্ত

জয়পুরহাট সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ১৩ জুন ২০২১  
জয়পুরহাটে ৫৮ জনের করোনা শনাক্ত

সীমান্ত ঘেঁষা জেলা  জয়পুরহাটে একদিনে ৫৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় গত ২১ দিনে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৭ জনে। এই সময়ে করোনায় মৃত্যু হয়েছে ৩  জনের।

রোববার (১৩ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী।

সিভিল সার্জন জানান,শনিবার রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক‌্যাল কলেজের ল্যাবরেটরি (পিসিআর) থেকে পাঠানো রিপোর্টে ৫৮ জনের নমুনা পরীক্ষায় ১১ জন ও জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ১৯১ জনের অ‌্যান্টিজেন পরীক্ষায় ৪৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ।  জেলায় আক্রান্তের হার শতকরা ২৩ দশমিক ২২ শতাংশ। 

জয়পুরহাট সিভিল সার্জন অফিসের সিনিয়র মেডিক‌্যাল টেকনোলজিস্ট শ্যামল কুমার জানান, জয়পুরহাটে এ পর্যন্ত ১৭৫৮৮ জনের নমুনা পরীক্ষায় ২৩১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৫ জনের। সুস্থ হয়েছেন ১,৬৩৮ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৬৯ জন।

জয়পুরহাট জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এরই মধ্যে বিকেল ৫টা থেকে সকাল ৬টা পর্যন্ত খাবার ও ওষধের দোকান বাদে সকল দোকান-পাঠ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে শতভাগ মাস্ক পরিধান নিশ্চিতকরণ এবং সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি অনুসরণের পরামর্শ দেওয়া হয়েছে। জেলায় হাসপাতাল ক্লিনিক যা আছে তাতে করোনা চিকিৎসাতে পর্যাপ্ত ব্যবস্থা নেই। তাই আইন না মেনে চললে প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

শামীম/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়