Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

গাজীপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ২১ জুন ২০২১  
গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় সোমবার (২১ জুন) সকালে বিক্ষোভ করেছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় শ্রমিকরা উত্তেজিত হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবরোধ করে। এতে যানজটের সৃষ্টি হয়। 

কারখানা শ্রমিক ও পুলিশ জানায়, উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় আব্দুল্লাহ ফ্যাশন লিমিটেড নামে তৈরীপোশাক কারখানায় গত কয়েকদিন ধরে দুই মাসের বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ চলছিল। প্রতিদিনের মতো সোমবার সকালে ওই কারখানার শ্রমিকরা কাজ করে আসে। তখন তারা কারখানায় তালা ঝুলানো দেখতে পায়। মে ও চলতি মাসের বেতন না দিয়ে কারখানায় তালা ঝুলানো দেখে উত্তেজিত হয় শ্রমিকরা। তখন তারা কারখানার সামনে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায় বেলা ১১টা থেকে পাশের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এতে ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। উভয়পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

খবর পেয়ে কালিয়াকৈর থানা ও শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দিলে দুপুর সোয়া ১২টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়। কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। 

কারখানার শ্রমিকরা জানান, কারখানার মালিক তাদের বেতন দিচ্ছে না। এতে তারা বাড়ি ভাড়া, দোকানের বাকি পরিশোধ করতে পারছে না। এর মধ্যে কারখানা কর্তৃপক্ষ নোটিশ ছাড়াই কারখানা বন্ধ করে দেয়। বেতন পরিশোধ না করলে তারা বিক্ষোভ চালিয়ে যাবে বলে জানান।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, বকেয়া বেতনের দাবিতে বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়ক অবরোধ করলে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। 

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়