ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনায় লকডাউনের দ্বিতীয় দিনে ১৩ জনকে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৬, ২৪ জুন ২০২১  
খুলনায় লকডাউনের দ্বিতীয় দিনে ১৩ জনকে কারাদণ্ড

খুলনায় করোনা সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউনের দ্বিতীয় দিন বুধবার (২৩ জুন) দিনভর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৯৪ মামলায় ৯৪ জনকে ১ লাখ ২১ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় আরও ১৩ জনকে কারাদণ্ড প্রদান করা হয়। স্বাস্থ্যবিধি এবং করোনাকালিন বিধি নিষেধ অমান্য করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে এসব অর্থদণ্ড ও কারাদণ্ড প্রদান করা হয়।

খুলনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনার জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্র জানান, খুলনায় করোনা সংক্রমণের হার দ্রুত বেড়ে যাওয়ায় ২২ জুন থেকে মহানগর ও উপজেলায় শুরু হয়েছে কঠোর লকডাউন। এরই প্রেক্ষিতে বুধবার খুলনা মহানগরী ও  উপজেলাসমূহে স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারগণ এবং সহকারী কমিশনাররা (ভূমি)  বিভিন্ন পয়েন্টে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে মহানগর ও উপজেলায় মোট ৯৪ মামলায় ৯৪ জনকে ১ লাখ ২১ হাজার ২৫০ টাকা জরিমানা ও ১৩ জনকে কারাদণ্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন, খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ ইভা, মো. ইসমাইল হোসেন, আরিফুল ইসলাম, মো. রাকিবুল হাসান, তাহমিদুল ইসলাম তমাল এবং এস এম রাসেল ইসলাম নূর।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন এপিবিএন, বাংলাদেশ আনসার, র‍্যাব এবং থানা পুলিশের সদস্যগণ। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে বলেও জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

প্রসঙ্গত, সম্প্রতি খুলনায় করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় ২০ জুন অনুষ্ঠিত খুলনা জেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় সর্বাত্মক লকডাউন আরোপের সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে জারিকৃত গণবিজ্ঞপ্তির নির্দেশনাসমূহ সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে কিনা তা তদারকি করতেই মূলত এই মোবাইল কোর্ট পরিচালিত হয়। আগামী ২৮ জুন লকডাউন শেষ হবে।

খুলনা/নূরুজ্জামান/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়