ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অপহরণের তিন দিন পর ব্যবসায়ী উদ্ধার, আটক ৪

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ৫ জুলাই ২০২১  
অপহরণের তিন দিন পর ব্যবসায়ী উদ্ধার, আটক ৪

গাজীপুরে অপহরণের তিন দিন পর আলমগীর সরকার (২৯) নামের এক ঝুট ব্যবসায়ীকে উদ্ধার করেছে র‌্যাব-১। এ সময় অপহরণকারী চক্রের চার সদস‌্যকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে মোবাইল ফোন ও নগদ টাকা জব্দ করা হয়েছে।

সোমবার (৫ জুলাই) সকালে এ তথ‌্য নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম। 

আটককৃতরা হলো—গাজীপুরের আমান উল্যাহ (৩২), আসাদ উল্যাহ (২৩) ও মুসলিম উদ্দিন (৬০) এবং নেত্রকোনার আইনুল হক (৩৫)। উদ্ধারকৃত ঝুট ব্যবসায়ী আলমগীর টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার হাটকয়েড়া এলাকার ছাদেক আলী সরকারের ছেলে।

মেজর এ এস এম মাঈদুল ইসলাম জানান, গত ৩০ জুন রাত ১০টার দিকে শ্রীপুরের দুখলা থেকে বাইপাইলে যাচ্ছিলেন আলমগীর। এ সময় আমান উল্যাহ ও আইনুল হক ঝুট দেখানোর কথা বলে আলমগীরকে একটি প্রাইভেটকারে উঠিয়ে অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীরা আলমগীরকে একটি বাড়িতে আটকে রেখে শারীরিক নির্যাতন করে এবং তার কাছে থাকা মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেয়। পরে অপহৃতের পরিবারের কাছে মোবাইল ফোনে কল করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

তিনি আরও জানান, স্বজনরা খোঁজাখুঁজি আলমগীরের সন্ধান না পেয়ে র‌্যাব-১ এর কাছে অভিযোগ করেন। র‌্যাব সদস্যরা বিভিন্ন স্থানে অভিযান চালান। অপহরণের ৩ দিন পর শনিবার (৩ জুলাই) রাতে গোপন সংবাদ পাওয়া যায়, অপহরণকারীরা আলমগীরকে নিয়ে শ্রীপুর উপজেলার বেলতলী এলাকায় অবস্থান করছে। রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব-১ এর সদস্যরা সেখানে অভিযান চালিয়ে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার এবং অপহরণকারী দলের চার সদস্যকে আটক করেন। এ সময় অপহরণকারীদের কাছ থেকে দুটি মোবাইল ফোন ও দেড় হাজার টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা অপহরণের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছেন র‌্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার। 

রফিক সরকার/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়