ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কাঠগড়ায় ওসি প্রদীপের ফোনালাপ, এটিএসআইসহ ৩ পুলিশ প্রত্যাহার

কক্সবাজার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ২৫ আগস্ট ২০২১   আপডেট: ১৪:২২, ২৫ আগস্ট ২০২১
কাঠগড়ায় ওসি প্রদীপের ফোনালাপ, এটিএসআইসহ ৩ পুলিশ প্রত্যাহার

কাঠগড়ায় বসে মোবাইল ফোনে কথা বলেন টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ

আলোচিত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার সাক্ষ্য গ্রহণের দ্বিতীয় দিন কাঠগড়ায় মুঠোফোনে কথা বলার ঘটনায় এক সহকারী শহর উপপরিদর্শকসহ (এটিএসআই) তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন-এটিএসআই শাহাবুদ্দিন, কনস্টেবল আব্দুল কাদের, কনস্টেবল আব্দুছ সালাম।

আদালতে দায়িত্ব অবহেলার কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান পুলিশ সুপার মো. হাসানুজ্জামান। 

সাক্ষ্যগ্রহণের দ্বিতীয় দিন আদালত চলাকালে কাঠগড়ায় উপস্থিত থাকা অবস্থায় নিচু হয়ে বসে টেকনাফ থানার বরখাস্ত ওসি ও সিনহা হত্যা মামলার ২নং আসামী প্রদীপ কুমার দাশ মুঠোফোনে কথা বলার ছবি ভাইরাল হলে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। এই ঘটনায় আদালতে দায়িত্ব অবহেলার কারণে এক এসটিআইসহ তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান বলেন, এসটিআই শাহাব উদ্দিনসহ তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

এর আগে, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্য দিচ্ছেন মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌস। কীভাবে ভাইকে হত্যা করা হয়, সেই বর্ণনা আদালতে উপস্থাপন করছিলেন তিনি। বিচারের কাঠগড়ায় দাঁড়িয়ে তখন ১৫ আসামি। তাদের মধ্যে রয়েছেন টেকনাফ থানার বহিষ্কৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ। মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুর ১২টার দিকে হঠাৎ আসামি প্রদীপ কুমার কাঠগড়ায় বসেই মোবাইল ফোনে কথা বলতে দেখা যায়।

 কক্সবাজার/তারেকুর রহমান/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়