Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ব্রাহ্মণবাড়িয়া জেলা আ.লীগের সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ১৮ সেপ্টেম্বর ২০২১  
ব্রাহ্মণবাড়িয়া জেলা আ.লীগের সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় তৃণমূল প্রতিনিধিসভা, জেলা আওয়ামী লীগের বর্ধিতসভা, ছয়টি উপজেলায় সম্মেলন ও নভেম্বরের শেষ সপ্তাহের মধ্যে জেলা আওয়ামী লীগের সম্মেলন আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়।

শনিবার সকাল ১১টায় জেলা শহরের সুরসম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণের মিলনায়তনে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা হয়।

সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পৌর মেয়র নায়ার কবির, তাজ মো. ইয়াছিন, সাধারণ সম্পাদক আল মামুন সরকার, পৌর আওয়ামী লীগের সভাপতি মুসলিম মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু ও মঈনউদ্দিন মঈন, সাংগঠনিক মাহবুব আলম খোকন প্রমুখ।

সভার সূচিতে জেলা আওয়ামী লীগ এবং অসম্পন্ন থাকা বিভিন্ন উপজেলা ইউনিটের সম্মেলন নিয়ে আলোচনা ও তারিখ নির্ধারণ, প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন এবং জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলামের কারণ দর্শানো প্রসঙ্গ নির্ধারিত ছিল। জেলা কমিটি ৭৫ সদস্য বিশিষ্ট হলেও ৫৯ জন সদস্য জীবিত আছেন। তারা অধিকাংশরাই বৈঠকে উপস্থিত ছিলেন। সভায় যোগ দিতে জেলার অন্যান্য আসনের সংসদ সদস্যদের নিমন্ত্রণ করা হয়। কিন্তু স্থানীয় সংসদ সদস্য মোকতাদির চৌধুরী বাদে আর অন্য সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন না। 

জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভাকে ঘিরে জেলা শহরের পুরাতন জেল রোডের সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণের বাইরে ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। সঙ্গীতাঙ্গণের প্রধান ফটকের ভেতরে ও বাইরে সদর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা শাখার পুলিশ সদস্যরা ছিলেন। সঙ্গীতাঙ্গণের বাইরে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা জড়ো হয়। দুপুর দেড়টা পর্যন্ত সেখানে পুলিশ এবং ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের জটলা ছিলো।

সভায় ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন, আগামী ৬ অক্টোবর তৃণমূল প্রতিনিধিসভা, ৭ অক্টোবর জেলা আওয়ামী লীগের সভা, ১৫ অক্টোবর থেকে ২৭ নভেম্বরের মধ্যে জেলার নাসিরনগর, সরাইল, আশুগঞ্জ, কসবা, আখাউড়া ও নবীনগর- এই ছয়টি উপজেলা সম্মেলন এবং নভেম্বরের শেষ সপ্তাহের মধ্যে (সম্ভাব্য ২৭ নভেম্বর) জেলা আওয়ামী লীগের সম্মেলন আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়। সভায় জেলা আওয়ামী লীগের নেতাদের অনুরোধে এই সম্মেনের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনের জন্য জেলা আওয়ামী ছয়জন নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, আগামী ৬ অক্টোবর তৃণমূল প্রতিনিধিসভার জন্য সময় নির্ধারণ করা হয়েছে। এছাড়াও জেলা আওয়ামী লীগের বর্ধিতসভা, ছয়টি উপজেলা সম্মেলন এবং নভেম্বরের শেষ সপ্তাহে জেলা আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। পৌরসভার সাবেক কাউন্সিলর মকবুল হোসেনের জামিনের বিষয়ে আলোচনা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম জানান, বৈঠক ঘিরে আইনশৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। 

রুবেল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ