Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

প্রধানমন্ত্রীর জন্মদিনে টিকা পাচ্ছেন ৪০ হাজার খুলনাবাসী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৭, ২৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১০:৩৫, ২৮ সেপ্টেম্বর ২০২১
প্রধানমন্ত্রীর জন্মদিনে টিকা পাচ্ছেন ৪০ হাজার খুলনাবাসী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আজ (মঙ্গলবার) খুলনা নগরীর ৩১টি ওয়ার্ডে বিশেষ কোভিড-১৯ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। 

এ কর্মসূচির আওতায় ৪০ হাজার নগরবাসী টিকার ডোজ পাবেন। ইতিপূর্বে রেজিস্ট্রেশনকারীদের এ সুযোগ দেওয়া হবে। প্রত্যাশীদের সিনোফার্ম টিকার ডোজ দেওয়ার জন্য উদ্যোগ নেয়া হয়েছে। 

বিশেষ কর্মসূচির আওতায় ২৫ বছরের উর্ধ্বে নিবন্ধিতদের টিকা দেওয়া হবে। মন্ত্রণালয়ের উদ্বৃতি দিয়ে কেসিসি’র স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন, ৪০ বছর উর্ধ্বের নারী, পুরুষ ও শারীরিক প্রতিবন্ধীরা অগ্রাধিকার পাবে।

কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার জানান, প্রতিটি ওয়ার্ডের ৩টি কেন্দ্রে এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩ জন করে স্বেচ্ছাসেবী এ দায়িত্ব পালন করবেস। সকাল ৯টা থেকে যতক্ষণ পর্যন্ত নগরবাসী টিকা নিতে আসবে সবাই এ সুযোগ পাবে। প্রতিটি কেন্দ্রে এক হাজারেরও বেশি মানুষ এ সুবিধার আওতায় আসবে।

তিনি জানান, এর আগে গত ৭ আগস্ট গণটিকার প্রথম দিনে নগরীর ৩১টি ওয়ার্ডে ১৯ হাজার ৯২৮ জনকে গণটিকা দেওয়া হয়। প্রথম ডোজে মডার্নার টিকা দেওয়া হয়। ৬২ জন সুপারভাইজার এ দায়িত্ব পালন করে। প্রথম দফায় ১৮ বছরের উর্ধ্বে নগরবাসীকে টিকা দেওয়া হয়। কেসিসি’র স্বাস্থ্য ভবনে ৭৩০ ডোজ মডার্নার টিকা মজুদ রয়েছে। 

৯৩টি কেন্দ্র ছাড়াও পুলিশ হাসপাতাল, জেনারেল হাসপাতাল, মেডিক্যাল কলেজ, আবু নাসের ও নেভাল ক্যাম্পে টিকাদান অব্যাহত থাকবে।

খুলনা/নূরুজ্জামান/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়