ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

‘সরকারের আশায় না থেকে মানবসেবায় উদ্যোগী হতে হবে’ 

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ৩ অক্টোবর ২০২১  
‘সরকারের আশায় না থেকে মানবসেবায় উদ্যোগী হতে হবে’ 

ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-০৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন বলেছেন, শুধু সরকারের মুখের দিকে চেয়ে না থেকে নিজের বিবেক জাগ্রত করে মানবসেবায় প্রত্যেককে উদ্যোগী হতে হবে।

পাবনার চাটমোহর উপজেলায় ডায়াবেটিক হাসপাতাল চত্বরে রোববার (৩ অক্টোবর) বেলা ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

স্বাস্থ্যসেবা তথা এই ডায়াবেটিক হাসপাতালের কার্যক্রম গতিশীল রাখতে দলমত ভুলে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান মকবুল হোসেন।

সংসদ সদস্য মকবুল হোসেন বলেন, বঙ্গবন্ধু স্বাধীন দেশ দিয়েছেন। স্বাধীনের পর বিভিন্ন সরকার ক্ষমতায় এসেছে। দেশের জন্য না করে তারা নিজেদের আখের গুছিয়ে নিয়েছে। দেশবাসী হয়েছে বঞ্চিত। দুর্নীতি, অস্বচ্ছতা আর নানা অনিয়মে দেশ ছেয়ে গিয়েছিলো। জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা টানা তিনবারের দেশ পরিচালনায় মানুষের ভাগ্যের উন্নয়ন করেছেন।

চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যান, ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টারের সভাপতিত্বে হাসপাতালের উদ্বোধন করেন পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা লায়ন বেবী ইসলাম।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন, মেজর জেনারেল (অব.) ফসিউর রহমান, বাংলাদেশ পুলিশের এডিশনাল ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোজাম্মেল হক, পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক যতিদাস কুন্ডু, চাটমোহর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য কে এম আনেয়ারুল ইসলাম, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট এ কে এম সামসুদ্দিন খবির, ফরিদপুর উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন গোলাপ, পৌর মেয়র খ ম কামরুজ্জামান মাজেদ, চাটমোহর পৌরসভার সাবেক মেয়র মীর্জা রেজাউল করিম দুলাল প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন করা হয়। 

চাটমোহর পৌরসভার ছোটশালিখা মহল্লার মডেল মসজিদ সংলগ্ন ১০ শতাংশ জায়গার উপর ৩০ লক্ষাধিক টাকা ব্যয়ে এই ডায়াবেটিক হাসপাতাল নির্মাণ করা হয়। সোমবার (৪ অক্টোবর) থেকে এই হাসপাতালের কার্যক্রম শুরু হবে বলে জানান প্রতিষ্ঠাতা আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার।

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়