ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাঙামাটিতে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দম্পতি দল থেকে বহিষ্কার

রাঙামাটি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ৯ নভেম্বর ২০২১  
রাঙামাটিতে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দম্পতি দল থেকে বহিষ্কার

আসন্ন ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় সাবেক বিলাইছড়ি আওয়ামী যুবলীগ সহ-সভাপতি সমতোষ চাকমাকে এবং স্বামীর হয়ে প্রচার চালানোয় তার সহধর্মিনী উপজেলা আওয়ামী লীগ সদস্য শ্রাবণী তংচঙ্গ্যাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।  

সোমবার (৮ নভেম্বর) প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা আওয়ামী লীগ এ সিদ্ধান্তের কথা জানিয়েছে। আগের দিন এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

দলীয় সূত্র জানায়, বিলাইছড়ি উপজেলার কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাম চরন মার্মা (রাসেল) কে নৌকা প্রতিকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এদিকে সাবেক বিলাইছড়ি উপজেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি সমতোষ চাকমা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় মাঠে নামেন এবং নির্বাচনী প্রচারণায় নিজেকে আওয়ামী লীগ নেতা হিসেবেই পরিচয় দেন। একই সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সদস্য শ্রাবণী তংচঙ্গ্যাও স্বামীর হয়ে নির্বাচনী প্রচারে অংশ নিলে দলের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এতে তাকেও দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিলাষ তংচঙ্গ্যা ও সাধারণ সম্পাদক এস এম শহীদুল ইসলাম যৌথ বিবৃতিতে জানান, নৌকা প্রতিকের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় এবং সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর জানান, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সুপারিশে দুইজনের মধ্যে সমতোষ চাকমা আওয়ামী লীগের কেউ নন এবং দলে থেকে স্বামীর হয়ে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগে শ্রাবণী তংচঙ্গ্যাকে বহিষ্কার করা হয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পস্ট নির্দেশনা রয়েছে, নির্বাচনে দলের কেউ বিদ্রোহী প্রার্থী হলে বা দলের বিরুদ্ধে কাজ করলে তিনি সরাসরি দল থেকে বহিষ্কার হবেন।

বিজয় ধর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়