ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

সিনহা হত্যা মামলার ৭ম দফা সাক্ষ্যগ্রহণ শুরু

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪২, ১৫ নভেম্বর ২০২১   আপডেট: ১০:৪৪, ১৫ নভেম্বর ২০২১
সিনহা হত্যা মামলার ৭ম দফা সাক্ষ্যগ্রহণ শুরু

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৭ম সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। এ দফায়  সাক্ষ্যগ্রহণ চলবে ১৬ ও ১৭ নভেম্বর পর্যন্ত।

এর আগে  কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ দেলোয়ার হোসেনের স্বাক্ষগ্রহণের মধ্য দিয়ে এই মামলার ৬ষ্ঠ দফা সাক্ষ্যগ্রহণ শেষ হয়। এই দুই বিচারক সিনহা হত্যা মামলার ১৫ জন আসামির মধ্যে ১২ জন আসামির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন। 

সোমবার (১৫ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম।

তিনি জানান, গত ২৭ অক্টোবর (বুধবার) দুই সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সাক্ষ্যগ্রহণ শেষে মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ১৫, ১৬ ও ১৭ নভেম্বর ধার্য করেন বিজ্ঞ জজ মোহাম্মদ ইসমাইলের আদালত। আজ সকাল সাড়ে ৯টায় ওসি প্রদীপসহ এই মামলার ১৫ জন আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে নিয়ে আসা হয়। তাদের সম্মুখে বাকি সাক্ষীদের একে একে জবানবন্দি নেওয়া হবে। জবানবন্দি শেষে আসামি পক্ষের আইনজীবীরা তাদের জেরা করতে পারেন। এই মামলায় এ পর্যন্ত ৫৯ জন সাক্ষীর জবানবন্দি নেওয়া হয়েছে।'

পিপি আরও জানান, আমরা বাকি সাক্ষীদের আদালতে উপস্থাপনের মাধ্যমে খুব দ্রুত এই মামলার বিচারিক কার্যক্রম শেষ করতে চাই।'

উল্লেখ্য, গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

তারেকুর রহমান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়