ঢাকা     সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪৩

সিনহা হত্যা: ৮ম দফা সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ১ ডিসেম্বর ২০২১   আপডেট: ২১:২৪, ১ ডিসেম্বর ২০২১
সিনহা হত্যা: ৮ম দফা সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

সিনহা মোহাম্মদ রাশেদ খান। ফাইল ফটো

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৮ম দফা সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। এ নিয়ে ৬৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হলো। আলোচিত এ মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হওয়ার পর ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণ শুরু হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) ৮ আসামি তাদের লিখিত বক্তব্য আদালতে উপস্থাপন করেছেন। অপর ৭ আসামির বক্তব্য গ্রহণের জন্য আগামী ৬, ৭ ও ৮ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তার দীর্ঘ ৫ দিন জেরা সমাপ্তির মাধ্যমে ৬৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। এদিন মামলার ১৫ জনের মধ্য ৮ জনের ৩৪২ ধারায় বক্তব্য নিয়েছেন আদালত। আগামী ৬, ৭ ও ৮ ডিসেম্বর বাকি ৭ আসামির বক্তব্য নেয়া হবে।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত বলেন, এ মামলার আসামিদের সাদা কাগজে সই নিয়ে অজ্ঞানে জবানবন্দি নেওয়া হয়েছিল। তারা সজ্ঞানে জবানবন্দি দেননি। ইতোমধ্যে ৮ আসামিকে ৩৪২ ধারায় পরীক্ষা করেছেন বিজ্ঞ আদালত। আগামী ৬,৭ ও ৮ ডিসেম্বর বাকি ৭ জনের বক্তব্য নেয়া হবে।

উল্লেখ্য, গতবছর ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর মেরিনড্রাইভ চেক পোস্টে গুলি করে হত‌্যা করা হয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে।

তারেকুর/কেআই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়