ঢাকা     শনিবার   ২২ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৮ ১৪২৮ ||  ১৮ জমাদিউস সানি ১৪৪৩

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’: উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১১:৩৪, ৫ ডিসেম্বর ২০২১
ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’: উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত

ফাইল ছবি

‘জাওয়াদ’ ঘূর্ণিঝড়ের প্রভাবে বাগেরহাটের উপকূলজুড়ে শনিবার ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত রয়েছে। গত দুই দিনে সূর্যের আলো দেখা যায়নি। কখনও আকাশ মেঘলা আবার কখনও গুমোট থাকায় উপকূলের মানুষের মাঝে কিছুটা হলেও ঝড়ের আতঙ্ক বিরাজ করছে। 

রোববার (৫ ডিসেম্বর) বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, শনিবার বিকেলে এক জরুরি সভা করে সব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ঘূর্ণিঝড় জাওয়াদ সম্পর্কে সর্তক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

পড়ুন: ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাব থাকবে মঙ্গলবার পর্যন্ত 

বাগেরহাটের শরনখোলা উপজেলার রায়েন্দা এলাকার ভ্যান চালক মো. শাহজামাল বলেন, ‘গত দুই দিন ধরে বৃষ্টি ও শীতের কারনে ভ্যান চালাতে পারেনি।  কোন আয় না থাকায় অনেক কষ্টের মধ্যে আছি। কখন যান কি হয়ে যায়। আতঙ্কে আছি’।

রওশনারা বেগম নামের এক নারী বলেন, ‘এমনিতেই আমরা নদীর কাছাকাছি বাস করি। আকাশে মেঘ তারপর বৃষ্টি।  আতঙ্কে আছি।  এই ঝড় থেকে আল্লাহ আমাগো রেহাই দেও’। 

এদিকে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর  এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। তবে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাব থাকবে আগামী ৭ ডিসেম্বর (মঙ্গলবার) পর্যন্ত।  এই দুই দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে।   রোববার (৫ ডিসেম্বর) আবহাওয়া অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

টুটুল/এসবি

সর্বশেষ

পাঠকপ্রিয়