ঢাকা     শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৫ ১৪২৮ ||  ২৪ জমাদিউস সানি ১৪৪৩

দেড় লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ৯ ডিসেম্বর ২০২১  
দেড় লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

পঞ্চগড়ের পাঁচ উপজেলা ও একটি পৌরসভার এক লাখ ৫৩ হাজার ৮৭৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

আগামী ১১ ডিসেম্বর থেকে চার দিনব্যাপী চলবে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন। এই সময়ে জেলার এক হাজার ৭৭ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ১৭ হাজার ৪০৩ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী এক লাখ ৩৬ হাজার ৪৭৬ জন শিশুকে এই ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড় সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সভায় সাংবাদিকদের এতথ্য জানান মেডিক্যাল অফিসার ডা. তোফায়েল আহমেদ।

তোফায়েল আহমেদ জানান, এক লাখ ৫৩ হাজার ৮৭৯ জন শিশুর মধ্যে সদর উপজেলায় ২৪১ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ১০ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৯ হাজার ৭০৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। 

আটোয়ারী উপজেলায় ১৪৫ কেন্দ্রে ১ হাজার ৭৪৮ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১৬ হাজার ৪৪৪ জন, বোদা উপজেলায় ২৪১ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ২০০ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩৩ হাজার ৪৭৫ জন, দেবীগঞ্জ উপজেলায় ২৪১ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী চার হাজার ৩০০ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩২ হাজার ৫০০ জন এবং তেঁতুলিয়া উপজেলায় ১৬৯ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ২ হাজার ৩৫০ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১৮ হাজার ৫০০ জনকে এই ক্যাপসুল খাওয়ানো হবে। 

এছাড়া পঞ্চগড় পৌরসভার ৪০ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৭৯৫ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫ হাজার ৮৫৪ জন ভিটামিন ‘এ’ ক্যাপসুল নেবে।

ডা. তোফায়েল বলেন, এ কর্মসূচি সফল করতে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। কোনো শিশু যাতে বাদ না যায় সে জন্য সাধারণ জনগণকে জানানো হচ্ছে। 

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ইপিআই কর্মকর্তা হাসিনুর রহমান শাহ, সাংবাদিক হোসেন রায়হান, রফিকুল ইসলাম, আবু তোয়ালেব প্রমুখ।

আবু নাঈম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়