ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

কবর থেকে তোলা কুয়েট অধ্যাপকের লাশ পরীক্ষার জন্য ঢাকায়

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৩, ১৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ২২:৩৩, ১৫ ডিসেম্বর ২০২১
কবর থেকে তোলা কুয়েট অধ্যাপকের লাশ পরীক্ষার জন্য ঢাকায়

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) অধ্যাপক সেলিম হোসেনের মরদেহ ফরেনসিক পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গ থেকে মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়।

এর আগে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়ার বাঁশগ্রাম কবরস্থান থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুলিশ মরদেহটি উত্তোলন করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে রাখে। সেখানে ফরেনসিক পরীক্ষার ব্যবস্থা না থাকায় পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এদিকে লাশের ডিএনএ পরীক্ষা ও ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন তিন সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছেন।

কমিটির সদস্যরা হলেন- কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল আলম, মেডিকেল অফিসার রুমন রহমান ও মাহফুজুর রহমান।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল আলম জানান, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ফরেনসিক পরীক্ষার ব্যবস্থা নেই। তাই মরদেহটি ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিকে নেওয়ার জন্য অনুমোদন করা হয়েছে।

উল্লেখ্য, অধ্যাপক সেলিম হোসেন গত ৩০ নভেম্বর মারা যান। ১ ডিসেম্বর ময়নাতদন্ত ছাড়াই নিজ গ্রামে তাকে দাফন করা হয়। মৃত্যুর আগে সেলিম হোসেনের ওপর মানসিক নিপীড়ন চালানোর অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

কাঞ্চন/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়