ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

নোয়াখালীর দুই উপজেলার ১০১ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ২৫ ডিসেম্বর ২০২১  
নোয়াখালীর দুই উপজেলার ১০১ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

নোয়াখালীর ১৬ ইউনিয়ন পরিষদে নির্বাচন উপলক্ষে সরঞ্জাম বিতরণ করা হয়েছে

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নোয়াখালী সদর ও কবিরহাট উপজেলার ১৬টি ইউনিয়নে আগামীকাল রোববার (২৬ ডিসেম্বর) ভোট নেওয়া হবে। সদর উপজেলার ৯টি ইউনিয়নের ৯২টি ও কবিরহাট উপজেলার ৭টি ইউনিয়নের ৬৬টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। ওই দুই উপজেলার ১০১টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শনিবার (২৫ ডিসেম্বর) নোয়াখালী জিলা স্কুল মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্রিফ করার সময় এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার জন্য সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

ইতোমধ্যে উপজেলা নির্বাচন অফিস থেকে প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হয়েছে।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্য অনুযায়ী, সদর উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫২ ও কবিরহাট উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সদর উপজেলার ৯টি ইউনিয়নে ১ লাখ ১১ হাজার ২৬৬ জন নারী ও ১ লাখ ২২ হাজার ৫৩০ জন পুরুষ ভোটার আছেন। কবিরহাট উপজেলার ৭টি ইউনিয়নে ৭০ হাজার ১৩ জন নারী ও ৭৫ হাজার ৬১১ জন পুরুষ ভোটার আছেন।

পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে প্রতিটি ভোটকেন্দ্রে ১ জন পুলিশ কর্মকর্তা, ৩ জন কনস্টেবল, ৭ জন নারী পুলিশ সদস্য, আনসারসহ মোট ২২ জন দায়িত্ব পালন করবে। এছাড়াও পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম, সাদা পোশাকের পুলিশ টিম, র‌্যাব, বিজিবি সদস্য মোতায়েন থাকবেন। দায়িত্বে থাকবেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সুজন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়