ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৪ রবিউল আউয়াল ১৪১৪

মিতু হত্যায় বাবার করা মামলার চূড়ান্ত প্রতিবেদন 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ২৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:৩৬, ২৫ জানুয়ারি ২০২২
মিতু হত্যায় বাবার করা মামলার চূড়ান্ত প্রতিবেদন 

চট্টগ্রামের চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তার বাবার দায়েরকৃত মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দিয়েছে মামলার তদন্ত সংস্থা পিবিআই। 

মিতুর স্বামী ও সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ আটজনকে আসামি করে গত বছরের ১২ মে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন মিতুর বাবা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন। 

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো অঞ্চলের পরিদর্শক আবু জাফর মো. ওমর ফারুক। এর সত্যতা নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার জিআরও উপ-পরিদর্শক শাহীন ভুঁইয়া। আদালত সূত্র জানায়, পরবর্তীতে এর উপর শুনানি হবে। 

তবে বাবুল আক্তার বাদী হয়ে মিতু হত্যায় যে মামলা দায়ের করেন, সেটি চলমান রয়েছে। এই মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার। সর্বশেষ মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে আদালত এই মামলায় বাবুল আক্তারের জামিন আবেদন নামঞ্জুর করেন।

পিবিআই সূত্র জানায়, মিতু হত্যায় বাবুল আক্তারের দায়েরকৃত মামলা চলমান থাকায় বাবার দায়েরকৃত মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। মিতুর বাবার দায়েরকৃত মামলায় প্রথমে বাবুল আক্তারকে গ্রেপ্তার করে পিবিআই। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। পিবিআই’র আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৯ জানুয়ারি চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবদুল হালিম কারাগারে থাকা বাবুল আক্তারকে তারই দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দেন। 

পিবিআই সূত্র জানায়, একই ঘটনায় দুটি মামলা চলার প্রয়োজনীয়তা না থাকায় বাবার দায়েরকৃত মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়া হয়েছে। 

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রামের জিইসি মোড়ে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয় তৎকালীন আলোচিত পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে। 
 

রেজাউল/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়