ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ২০ মার্চ ২০২২   আপডেট: ১৬:৫০, ২০ মার্চ ২০২২
আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ 

সাভারের আশুলিয়ায় শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদ ও বকেয়া বেতনের দাবিতে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে।

রোববার (২০ মার্চ) সকালে সাভারের আশুলিয়া ইউনিয়নের আউকপাড়ার 'আসকারি ফ্যাশন লিমিটেড' নামের ওই কারখানার সামনে এ বিক্ষোভ করেন শ্রমিকরা। 

শ্রমিকরা জানায়, আসকারি ফ্যাশন লিমিটেডে প্রায় ৩০০ শ্রমিক কাজ করে। গত কয়েকদিনে কারখানা কর্তৃপক্ষ নানা অজুহাতে ৩০জনের বেশি শ্রমিককে বেতন না দিয়ে ছাঁটাই করে দেন। পরে শ্রমিকরা চাকরিতে পূর্ণবহাল ও বেতনের দাবিতে শ্রমিক নেতাদের নিয়ে রোববার সকালে কারখানার সামনে অবস্থান নেয় এবং বিক্ষোভ মিছিল করে। 

চাকরি হারানো পারভীন আক্তার বলেন, কারখানা কর্তৃপক্ষ বেতন না দিয়েই আমাদের ছাঁটাই করেছে। যা অমানবিক কাজ। বেতন না পাওয়া পর্যন্ত শ্রমিকরা কারখানার সামনে অবস্থান করবে। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন না দিয়ে উল্টো সবাইকে হয়রানি করছে বলেও দাবি করেন তিনি।

টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, ঈদে  বকেয়া বেতন ও বোনাস না দেওয়ার জন্যই শ্রমিকদের ছাঁটাই করেছে কারখানা কর্তৃপক্ষ। এটি খুবই অমানবিক কাজ।  আর তাই আমি এসব শ্রমিকদের নিয়ে পোশাক কারখানার গেটের সামনে অবস্থান কর্মসূচি পালন করছি।

বিক্ষোভ কর্মসূচিতে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারোশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আল কামরানসহ আরও কয়েকটি শ্রমিক সংগঠনের নেতারা। 

সাব্বির/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়