ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অচেনা হিংস্র প্রাণি নয়, পাগলা কুকুরের কামড়ে আহত অর্ধশতাধিক

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ২৭ মে ২০২২   আপডেট: ১৭:৫২, ২৭ মে ২০২২
অচেনা হিংস্র প্রাণি নয়, পাগলা কুকুরের কামড়ে আহত অর্ধশতাধিক

অচেনা এক হিংস্র প্রাণির আক্রমণে অন্তত ৫০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে মো. আরশাদ মিয়া (৬৫) নামের একজনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

শুক্রবার (২৭ মে) সকালে গাইবান্ধা পৌর শহরের কলেজ পাড়ায় এ ঘটনা ঘটে। তবে পরে জানা গেছে অচেনা হিংস্র প্রাণিটি আসলে একটি পাগলা কুকুর। 

কুকরের কামড়ে আহতরা হলেন- গাইবান্ধা পৌর শহরের কলেজপাড়ার বাসিন্দা মো. আরশাদ মিয়া, গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর, মৎস্যজীবী (জেলে) নেপাল দাস, রিকসাচালক ঝন্টু, কলেজপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুল মজিদ মাস্টার এবং ঝালাইকর ও স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষক। অনেকের নাম পরিচয় জানা যায়নি। 

স্থানীয় স্কুল শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, ‘শুক্রবার সকাল ৬টা থেকে সাড়ে ৭টার মধ্যে প্রাণিটি আক্রমণ করে। এতে অনেকেই আহত হন।’ 

স্থানীয় বাসিন্দা হাবিবুজ্জামান রঞ্জু বলেন, ‘সকালে বাড়ির সামনে লোকজনের হৈ-হট্টোগোল শুনে বেরিয়ে আসি। হিংস্র প্রাণির আক্রমণে পাড়ার ৯ জন আহত হওয়ার খবর পেয়েছি। আহতদের মধ্যে প্রতিবেশি মো. আরশাদ মিয়াকে রংপুর মেছ্ক‌্যিাল কলেজ হাসপাতালে নিয়ে গেছেন স্বজনরা।’

আহতরা বলছেন, কুকুরের মতো দেখতে লাল ও সাদা রঙের মিশ্রন। ধারালো দাঁতের ছোটখাট গড়নের প্রাণিটি ভীষণ হিংস্র এবং ক্ষিপ্র গতি সম্পন্ন। তবে আহত অনেকেই এটিকে একটি কুকুর হিসেবেই চিহ্নিত করেছেন। 

কলেজ পাড়ার বাসিন্দা জাহাঙ্গীর কবির তনু বলেন, ‘কুকুর আতংকে আমরা এলাকায় পাহারা বসিয়েছি। শিশুদের ঘরের ও বাড়ির বাইরে যাওয়া বন্ধ করে দিয়েছি।’

গাইবান্ধা পৌর মেয়র মতলুবর রহমান জানান, আক্রমণকারী এটি কোন অজানা জন্তু নয়। এটি একটি পাগলা কুকুর। কুকুরের উৎপাতে এখন বিভিন্ন এলাকার মানুষ ভীত হয়ে পড়েছে।

দয়াল/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়