ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বরিশালে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ৮ জুন ২০২২   আপডেট: ১৪:৫৪, ৮ জুন ২০২২
বরিশালে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

বরিশালের একটি বেসরকারি হাসপাতালে একসঙ্গে তিন কন্যা সন্তানের জন্ম দিয়েছেন বরগুনা সদরের উপজেলার বাসিন্দা হাজেরা খাতুন (২১)। 

মঙ্গলবার (৭ জুন) রাত ৯টার দিকে নগরীর ইসলামী ব্যাংক হাসপাতালে তিনি সন্তানদের জন্ম দেন। তবে নবজাতকদের ওজন কম হওয়ায় রাত সাড়ে ৯টার তাদের বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। 

হাজেরা খাতুনের বাড়ি উপজেলার বদরখালী ইউনিয়নের কুমড়াখালী গ্রামের সৌদি আরব প্রবাসী ইলিয়াস ফরাজীর স্ত্রী। 

হাজেরা আক্তারের স্বজন জাহিদুল ইসলাম মেহেদী বলেন, ‘সোমবার সকালে আমার চাচি হাজেরা আক্তারকে অসুস্থ অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করি। তারপর মঙ্গলবার হাসপাতাল থেকে নাম কেটে ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে আসি । রাত ৮টার দিকে সিজারের মাধ্যমে তিনি একসঙ্গে ৩ সন্তানের জন্মদেন। 

তিনি আরো জানান, সন্তানদের ওজন কম হওয়ায় তাদের রাত সাড়ে ৯টার দিকে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক জানিয়েছেন ৮ মাসে বাচ্চা ডেলিভারি হওয়ায় ওজন কম হয়েছে নবজাতকদের। এর মধ্যে এক নবজাতক একটু বেশি অসুস্থ। তাছাড়া বাকি দুজন সুস্থ আছে। ওদের মাও সুস্থ আছেন। 

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম আর তালুকদার মুজিব বলেন, তিন নবজাতকের মধ্যে একজনের ওজন ১ কেজি ১০০ গ্রাম, অন্য দুই শিশুর ওজন ১ কেজি ১৭৫ গ্রাম এবং ১ কেজি ৩১০ গ্রাম। এরা হাসপাতালের নবজাতকের বিশেষয়িত সেবা কেন্দ্রে (স্ক্যানু) ভর্তি করা হয়েছে। শিশুদের মা ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি আছেন, সুস্থ আছে।

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়