ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

নাজিরপুর তাঁতেরকাঠী ইউপি নির্বাচন মঙ্গলবার 

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ৫ সেপ্টেম্বর ২০২২  
নাজিরপুর তাঁতেরকাঠী ইউপি নির্বাচন মঙ্গলবার 

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন।ইতোমধ্যে কেন্দ্রগুলোতে ইভিএম মেশিনসহ ভোট গ্রহণের সরঞ্জাম পাঠাতে শুরু করেছে নির্বাচন অফিস। এছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন আয়োজনের লক্ষ্যে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১৯ ফেব্রুয়ারি নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়নের চেয়ারম্যান আমির হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুর ফলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। এ শূণ্যপদে ২৭ জুলাই নির্বাচন হওয়ার কথা ছিলো। কিন্তু নির্বাচনের আগে জেলা আওয়ামী লীগের সদস্য জোবায়দুল হক রাসেলের ইভিএম নিয়ে একটি মন্তব্য ফেসবুকে ভাইরাল হয়। এঘটনায় ওই ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়। পরে ৬ সেপ্টেম্বর ফের নির্বাচনের তারিখ ধার্য করা হয়। 

নির্বাচনে ৯ টি ওয়ার্ডের ১৪ টি কেন্দ্রে ১১ জন ম্যাজিষ্ট্রেট, প্রতিটি কেন্দ্রে ৮ জন করে পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য থাকবে। এছাড়া মাঠে র‌্যাবের চারটি টিম ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। 

নির্বাচনে ছয়জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার আছেন ২২ হাজার ২৫ জন। 

বাউফল উপজেলা নির্বাচন কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, ‘ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে ইভিএম মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। আইন শৃংখলা বাহিনী মোতায়েন রয়েছে। আশা করছি একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবো।’ 

ইমরান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়