ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ঘূর্ণিঝড়ে পটুয়াখালীতে নিহত ১, ব্যাপক ক্ষয়ক্ষতি

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২৫ অক্টোবর ২০২২   আপডেট: ১৪:০৯, ২৫ অক্টোবর ২০২২
ঘূর্ণিঝড়ে পটুয়াখালীতে নিহত ১, ব্যাপক ক্ষয়ক্ষতি

লোহালিয়া নদী থেকে মিজানুরের লাশ উদ্ধার করা হয়।

ঘূর্ণিঝড় সিত্রাং-এর প্রভাবে পটুয়াখালীতে ইটবোঝাই ট্রলার ডুবে নুরুল ইসলাম (৪০) নামের একজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার রাত ৯টার দিকে লোহালিয়া নদীতে এ ঘটনা ঘটে। এদিকে ঝড়ের তাণ্ডবে টানা বৃষ্টিপাতে জেলার অসংখ্য মাছের ঘের, পুকুর ও রোপা আমনের ক্ষেতের ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় লোকজন। এছাড়া অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। 

গতকাল রাতে নদ-নদীর পানির উচ্চতা ৩ থেকে ৫ ফুট বৃদ্ধি পেতে শুরু করে। অনেক এলাকায় ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি প্রবেশ করে প্লাবিত হয় জেলার কলাপাড়া, রাঙ্গাবালী, বাউফল ও দশমিনার অর্ধশতাধিক গ্রাম। এছাড়া পানি জমে থাকায় বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। 

দশমিনা উপজেলার আলীপুর ইউনিয়নের খলিসাখালী গ্রামের কাওসার মৃধা জানান, রাত সাড়ে ৯টার দিকে গাছ উপড়ে পড়ে আমাদের ঘরের উপরে। এতে আমাদের ঘরের আংশিক ভেঙে যায়। পরে আমরা আশ্রয়কেন্দ্রে চলে যাই। 

একই এলাকার অপর বাসিন্দা পঞ্চশীল আলী ফকির বলেন, ‘যেভাবে আমাদের ঘরের উপর গাছ ভেঙে পড়েছে, তাতে আমরা যদি ঘরে থাকতাম তাহলে আমরা আহত হতাম। সকালে এসে ঘরবাড়ি পরিষ্কারের কাজ শুরু করেছি। ঘরের উপর পড়ে থাকা গাছপালা অপসারণ করছি।’ 

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার রাত ৯টার দিকে লোহালিয়া নদীতে ইটবোঝাই ট্রলার ডুবে নুরুল ইসলাম নিখোঁজ হন। আজ সকাল সাড়ে ১০টার দিকে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা। 

মারা যাওয়া নুরুল ইসলাম লোহালিয়া ইউনিয়নের নাজিরপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে।  

পটুয়াখালী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ফিরোজ আহমেদ জানান, গতকাল রাত ১০টার দিকে আমাদের কাছে ট্রলার ডুবির খবর আসে। পরে আমাদের পটুয়াখালী নদী ফায়ার স্টেশনের সদস্যরা উদ্ধার অভিযান শুরু করে। আজ সকাল ১০টায় নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার করা হয়।

পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন, ‘আমরা প্রাথমিক ক্ষয়ক্ষতি নিরুপনে কাজ করছি। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেটা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।’ 

ইমরান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়