ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইউএনওকে হত্যা চেষ্টা: রবিউলের ১০ বছরের কারাদণ্ড 

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ৮ নভেম্বর ২০২২   আপডেট: ১২:৪৫, ৮ নভেম্বর ২০২২
ইউএনওকে হত্যা চেষ্টা: রবিউলের ১০ বছরের কারাদণ্ড 

আসামি রবিউল ইসলাম

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার বাবা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে হত্যা চেষ্টা মামলার একমাত্র আসামি রবিউল ইসলামকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে বিচারক তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩ আদালতের বিচারক সাদিয়া সুলতানা এই রায় ঘোষণা করেন। 

রবিউল বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের বিজোড়া গ্রামের খতিব উদ্দীনের ছেলে ও ঘোড়াঘাটের ইউএনও বাসভবনের সাবেক কর্মচারী।

দিনাজপুরের জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর রবিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ২ সেপ্টেম্বর গভীর রাতে ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে প্রবেশ করে তার মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করা হয়। এ সময় তার বাবাও আহত হন। স্থানীয়রা ইউএনওকে উদ্ধার করে প্রথমে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে। তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হয়।

ওই ঘটনায় ৯ সেপ্টেম্বর রবিউল ইসলামকে প্রযুক্তির মাধ্যমে নিজ বাড়ি বিরল উপজেলার বিজোড়া গ্রাম থেকে গ্রেপ্তার করে পুলিশ।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে রবিউল নিজের দোষ স্বীকার করেন।  এরপর একই বছরের ২১ সেপ্টেম্বর রবিউল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।  তখন থেকে তিনি দিনাজপুর জেলা কারাগারে বন্দি রয়েছেন।

২১ নভেম্বর দুপুরে মামলার চার্জশিট আদালতে জমা দেয় পুলিশ।  এই মামলায় ইউএনওর বাসার মালি রবিউল ইসলামকে অভিযুক্ত করা হয়। 

মোসলেম/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়