ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

বিষধর পদ্ম গোখরা অবমুক্ত 

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ৯ নভেম্বর ২০২২   আপডেট: ১৪:০৯, ৯ নভেম্বর ২০২২
বিষধর পদ্ম গোখরা অবমুক্ত 

পটুয়াখালীর কুয়াকাটায় তীব্র বিষধর দুটি পদ্ম গোখরা সাপ উদ্ধারের পর অবমুক্ত করেছে এনিমেল লাভারস অফ পটুয়াখালীর কলাপাড়া শাখার সদস্যরা। বুধবার (৯ নভেম্বর) দুপুরে কুয়াকাটা সমুদ্র সৈকতের লেম্বুর বনে সাপ দুটি অবমুক্ত করা হয়। সাপ দুটির একটির দৈর্ঘ্য ৫ ফুট ও অন্যটির দৈর্ঘ্য ৬ ফুট।

এর আগে, গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে আলিপুর বাজারের এক ক্যানভাসারের (হারবাল ঔষধ বিক্রেতা) কাছ থেকে সাপ দুটি উদ্ধার করা হয়। সাপ অবমুক্তকালে উপস্থিত ছিলেন মহিপুর বন বিভাগের খাজুরা বিট কর্মকর্তা আরিফুল ইসলাম, এনিমেল লাভারস অফ কলাপাড়া শাখার টিম লিডার রাকায়েত আহসান, সদস্য বাচ্চু, বসার ও শাওন। 

এনিমেল লাভারস অফ পটুয়াখালীর কলাপাড়া শাখার টিম লিডার রাকায়েত আহসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি এক ক্যানভাসারের কাছে দুটি সাপ রয়েছে। সাপ দিয়ে তিনি খেলা দেখিয়ে ওষুধ বিক্রি করেন। পরে রাতে মহিপুর বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সাপ দুটি উদ্ধার করি। রাতে সাপ দুটিকে চিকিৎসা দেওয়া হয়। 

মহিপুর বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম জানান, সাপ উদ্ধারে এনিমেল লাভারফ অফ পটুয়াখালী সংগঠনের সদস্যদের সহযোগীতা করা হয়েছে। আজ দুপুরে সাপ দুটিকে অবমুক্ত করা হয়েছে। কেউ বন্যপ্রানী আটকে রাখলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।  

ইমরান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়