ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

জিপিএ-৫ না পেয়ে শিক্ষার্থীর আত্মহত্যা

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ২৯ নভেম্বর ২০২২  
জিপিএ-৫ না পেয়ে শিক্ষার্থীর আত্মহত্যা

ময়মনসিংহের গফরগাঁওয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ না পাওয়ায় প্রমা দত্ত নিঝুম (১৬) নামে এক শিক্ষার্থী সেভলন পানে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২৮ নভেম্বর) রাতে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান। গফরগাও পৌরসভার কাউন্সিলর আলফাজ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মারা যাওয়া প্রমা দত্ত বাঁশিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নির্মল চন্দ্রের মেয়ে। তিনি স্থানীয় খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। 

মারা ‍যাওয়া প্রমা দত্তের পরিবার জানায়, গতকাল দুপুরে এসএসসির ফলাফল ঘোষণা করা হয়। এতে প্রমা দত্ত জিপিএ-৪.৬৭ পেয়ে কৃতকার্য হয়। কিন্তু জিপিএ-৫ না পাওয়ায় তিনি মানসিক ভাবে ভেঙে পড়েন। পৌর শহরের পন্ডিতপাড়া এলাকার নিজ বাসায় বিকেলের দিকে তিনি সবার অগোচরে স্যাভলন খেয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে পরিবারের লোকজন গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে নিয়ে যাওয়ার পর চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়।

এবিষয়ে গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহমেদ বলেন, খোঁজখবর নিয়ে ওই শিক্ষার্থীর মৃত্যুর বিষয়টি জানতে পেরেছি। লিখিতভাবে কেউ বিষয়টি জানায়নি। তবে এই এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

মিলন/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়